শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
বিএসসি পাচ্ছে সহজ ঋণে ডেনমার্ক থেকে দুটি জাহাজ

বিএসসি পাচ্ছে সহজ ঋণে ডেনমার্ক থেকে দুটি জাহাজ

মতিহার বার্তা ডেস্ক : বাংলাদেশ শিপিং করপোরেশন (বিএসসি) সহজ ঋণে (সফটলোন) ডেনমার্ক থেকে ৪টি কন্টেইনারবাহী জাহাজ পেতে যাচ্ছে । ডেনমার্কের রাষ্ট্রদূত মিজ উইনি এস্ট্রাপ পিটারসেন মঙ্গলবার (২৫জুন) নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর সঙ্গে সচিবালয়ে দেখা করে এ কথা জানান। আগামী ৬ মাসের মধ্যে এ সংক্রান্ত সমঝোতা স্মারক (এমওইউ) সই হতে পারে।

নৌমন্ত্রণালয় সূত্র থেকে জানা যায়, এমওইউ স্বাক্ষরের ৩ বছরের মধ্যে জাহাজগুলো পাওয়া যাবে। চারটি জাহাজ নির্মাণে ১০০ মিলিয়ন ইউরো ব্যয় হবে। ২৫ বছর মেয়াদে মাত্র ১ দশমিক ৮ শতাংশ সফটলোনে জাহাজগুলো পাওয়া যাবে। প্রতিটি জাহাজ ১ হাজার ৫০০টি কন্টেইনার (২০ ফুটের কন্টেইনার) বহন করতে পারবে।
জাহাজগুলো চট্টগ্রাম-কলম্বো এবং চট্টগ্রাম-সিঙ্গাপুর ফিডার রুটে চলাচল করবে।

মতিহার বার্তা ডট কম – ৭ জুন, ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply