দীর্ঘ ৯ বছর পর রাজশাহী শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান

দীর্ঘ ৯ বছর পর রাজশাহী শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান

কাজিম বাবু: রাজশাহী সরকারি মহিলা কলেজের বাংলা বিভাগের অধ্যাপক ড. মোহা. মোকবুল হোসেনকে রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান নিয়োগ দিয়েছে সরকার।

দুর্নীতির অভিযোগে অভিযুক্ত বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আবুল কালাম আজাদের প্রেষণ প্রত্যাহার করে তাকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।

বৃহস্পতিবার (২৭ জুন) রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে জারি করা দুটি পৃথক প্রজ্ঞাপনে এ নির্দেশ দেওয়া হয়েছে।

রাজশাহী শিক্ষা বোর্ডে চেয়ারম্যান পদে রদবদলের এ খবর জানাজানি হলে শিক্ষা বোর্ড ও নগরীর সচেতন মানুষের মধ্যে স্বস্তি ফিরে এসেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেছেন, ‘অবশেষে রাজশাহী শিক্ষাবোর্ড রাহুমুক্ত’।

টানা ৯ বছর ধরে রাজশাহী শিক্ষা বোর্ডে কর্মরত ছিলেন অধ্যাপক আবুল কালাম আজাদ। প্রথমে সচিব পদে এবং পরে চেয়ারম্যান হিসেবে শিক্ষা বোর্ডে দায়িত্ব পাল করেন তিনি। টানা ৯ বছর ধরে বোর্ডের নীতি নির্ধারণী পর্যায়ে দায়িত্ব পালন করতে গিয়ে তিনি ব্যাপক অনিয়ম ও দুর্নীতিতে জড়িয়ে পড়েন বলে অভিযোগ উঠেছে। তার বিরুদ্ধে উত্থাপিত সাড়ে ৪ কোটি টাকা অনিয়ম ও দুর্নীতির অভিযোগের তদন্তও শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এদিকে, বৃহস্পতিবার শিক্ষা বোর্ড থেকে তাকে প্রত্যাহার করার প্রজ্ঞাপন জারি হওয়ায় জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সরকারকে অভিনন্দন জানিয়েছে।

সংগঠনটির সভাপতি সাইদুর রহমান ও সাধারণ সম্পাদক আসলাম উদ-দৌলা এক বিবৃতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিকে অভিনন্দন জানিয়েছেন। এছাড়া বিবৃতিতে অধ্যাপক আবুল কালাম আজাদকে অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় আনারও দাবি জানানো হয়েছে।

মতিহার বার্তা ডট কম-২৮ জুন ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply