রামেকে রোগীর মৃত্যুতে চিকিৎসককে মারধর

রামেকে রোগীর মৃত্যুতে চিকিৎসককে মারধর

রামেকে রোগীর মৃত্যুতে চিকিৎসককে মারধর

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক নারীর মৃত্যুকে কেন্দ্র করে কর্তব্যরত চিকিৎসককে মারধর করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

মারধর করার অভিযোগ তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। পাঁচ কার্যদিবসের মধ্যে হাসপাতালের পরিচালকের কাছে কমিটিকে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) হাসপাতালের উপ-পরিচালক সাইফুল ফেরদৌস বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, হাসপাতালের শিশু বিভাগের প্রধান বেলাল উদ্দিনকে প্রধান করে কমিটির সদস্যসচিব করা হয়েছে সহকারী পরিচালক (প্রশাসন) আবদুল হান্নানকে এবং সদস্য করা হয়েছে মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক আজিজুল হককে।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত বুধবার সকালে পারুল বেগম (৬৫) নামের এক বৃদ্ধার মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনার সৃষ্টি হয়। চিকিৎসকের গায়ে হাত তোলার অভিযোগে ওই নারীর ছেলেকে আটক করেছে পুলিশ।

পরে রাজপাড়া থানায় একটি মামলা হয়। সেদিন বিকেলে আদালত থেকে জামিন নিয়ে তিনি মায়ের দাফনের কাজে অংশ নেন।

তবে মৃত ব্যক্তির স্বজনদের অভিযোগ, কোমরের ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হয়ে হার্ট অ্যাটাকে মায়ের মৃত্যু হয়। এসময় ইন্টার্ন চিকিৎসকদের অনেক ডাকাডাকি করলেও কেউ চিকিৎসা করেনি। উল্টো এর প্রতিবাদ করলে ইন্টার্ন চিকিৎসকরা নিহতের ছেলে রাকিবুলকে মারধর করেছেন। বাধা দিতে গেলে তার মুক্তিযোদ্ধা বাবা ইসহাক আলীকেও মারধর করেন ইন্টার্ন চিকিৎসকরা।

মতিহার বার্তা ডট কম: ০৪ সেপ্টেম্বর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply