রাজশাহীতে ভারতে পাচারের সময় বিপুল পরিমান ইলিশ জব্দ, গরিবদের মাঝে বিতরণ

রাজশাহীতে ভারতে পাচারের সময় বিপুল পরিমান ইলিশ জব্দ, গরিবদের মাঝে বিতরণ

রাজশাহীতে ভারতে পাচারের সময় বিপুল পরিমান ইলিশ জব্দ, গরিবদের মাঝে বিতরণ

নিজস্ব প্রতিবেদক: ভারতে পাচার হওয়ার সময় ১২৬ কেজি ইলিশ মাছ জব্দ করেছে রাজশাহী বর্ডার গার্ড ব্যাটালিয়ন (১ বিজিবি)। সেই ইলিশ মাছগুলো গরিবের মাঝে বিতরণ করা হয়। বৃহস্পতিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির একটি টহল দল ভারতে পাচারকালে ইলিশগুলো জব্দ করে।

বর্ডার গার্ড বাংলাদেশ রাজশাহী সেক্টরের অধীনস্থ রাজশাহী বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ, পিএসসি গণমাধ্যমে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বিজিবি জানিয়েছে, জব্দকৃত ইলিশ মাছগুলো শুক্রবার (০৪ সেপ্টেম্বর) সকাল নয়টার দিকে উপজেলা নির্বাহী অফিসার, বাঘা এর উপস্থিতিতে বাঘাস্থ মহিলা মাদ্রাসায় ২০টি, জামিয়া মাদানিয়া দারুল কোরআর মাদ্রাসায় ১৫টি, সরের হাট কল্যাণী শিশু সদন এতিমখানায় ২০টি, আরানি কওমি মাদ্রাসায় ১৫টি, কিশোরপুর হাফিজিয়া মাদ্রায় ১৫টি এবং এলাকার দুস্থ ও গরীবদের মাঝে ২০টি (মোট ১০৫টি-১২৬ কেজি) বিতরণ করা হয়। ভারত বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্ত এলাকায় কঠোর নজরদারির ফলে এ সাফল্য বলে দাবি বিজিবি’র।

এর আগে বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) রাত আটটার দিকে আলাইপুর বিওপি’র একটি টহল দল গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি জানতে পারে বাঘার সড়কঘাট পদ্মারচর দিয়ে চোরাকারবারী নৌকা যোগে বাংলাদেশ থেকে ভারত পাচার করছে। এসময় ১২৬ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়। এ সময় চোরাকারবারীরা বিজিবি উপস্থিতি টের পেয়ে মাছ ফেলে পালিয়ে যায়।

মতিহার বার্তা ডট কম: ০৪ সেপ্টেম্বর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply