চাঁদা না পেয়ে শ্রমিকের মাথা ফাটালেন ছাত্রলীগ নেতা

চাঁদা না পেয়ে শ্রমিকের মাথা ফাটালেন ছাত্রলীগ নেতা

চাঁদা না পেয়ে শ্রমিকের মাথা ফাটালেন ছাত্রলীগ নেতা
চাঁদা না পেয়ে শ্রমিকের মাথা ফাটালেন ছাত্রলীগ নেতা

অনলাইন ডেস্ক: রাজশাহী মহানগর ছাত্রলীগের এক নেতার বিরুদ্ধে চাঁদা না পেয়ে নির্মাণ কাজের শ্রমিককে মেরে তার মাথা ফাটিয়ে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। বুধবার নগরীর বহরমপুর শেষ মাথা এলাকায় এ ঘটনা ঘটে। এ নিয়ে ওই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে বৃহস্পতিবার নগরীর রাজপাড়া থানায় একটি মামলা হয়েছে।

অভিযুক্ত ছাত্রলীগ নেতার নাম আল ইমরান। তিনি নগর ছাত্রলীগের সদস্য। আহত শ্রমিকের নাম সোহেল। তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি ইয়াসিন আরাফাত নামের এক ব্যবসায়ীর অধীনে পাইলিং শ্রমিক হিসেবে কাজ করতেন।

ব্যবসায়ী ইয়াসিন আরাফাত বলেন, আমি একজন পেশাদার পাইলিং ব্যবসায়ী। বহরমপুর শেষ মাথায় একটি ভবনের পাইলিং করার কাজ করছি। গত জানুয়ারি থেকে কাজ শুরু করি। কাজ শুরুর দিন বিকেল সাড়ে ৪টায় আল ইমরানসহ অজ্ঞাতনামা ১০/১২ জন আমার কাছে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেন। চাঁদা না দিলে মেশিনপত্র ভেঙ্গে দেয়া হবে বলে হুমকি দেন। আমি চাঁদা দিতে অস্বীকার করলে ইমরান আমাকে বিভিন্ন প্রকার হুমকি দেন এবং সাতদিনের সময় দিয়ে চলে যান।

তিনি জানান, আল ইমরান ও তার সহযোগীরা সর্বশেষ বুধবার বিকেল ৪টার দিকে হাজির হয়ে শ্রমিক সোহেলের কাছে জিজ্ঞাসা করেন ইয়াসিন আরাফাত কোথায়। চাঁদা না দেয়ায় ইমরান কাজ বন্ধ রাখার নির্দেশ দেন। সোহেল কাজ বন্ধ না করলে ইমরান তার মাথায় রড দিয়ে মাথায় আঘাত করেন। এতে সোহেলের মাথা ফেটে রক্তাক্ত হয়ে যায়। পরে তাকে হাসপাতালে নেয়া হয়। বৃহস্পতিবার সকালে ব্যবসায়ী আরাফাত ছাত্রলীগ নেতা ইমরানের বিরুদ্ধে থানায় মামলা করেন।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে ছাত্রলীগ নেতা আল ইমরান বলেন, আরাফাত যে কাজ করছেন তাতে তারও শেয়ার আছে। কিন্তু ইমরান তাকে টাকা দিচ্ছেন না। তাকে ফাঁকি দিতে এ ধরনের কথা বলা হচ্ছে। চাঁদা দাবি কিংবা মারধরের কোন ঘটনা ঘটেনি বলেও দাবি তার।

জানতে চাইলে নগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ বলেন, বিষয়টা জানি না। এ রকম হলে অবশ্যই সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে। নগরীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম বলেন, মামলা হয়েছে। তদন্ত চলছে। আসামিকে গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও জানান তিনি।

মতিহার বার্তা ডট কম: ০৪ ফেব্রয়ারি ২০২১

খবরটি শেয়ার করুন..

Leave a Reply