দেশের হাসপাতালে ১৫০ ভাগ আধুনিক সরঞ্জামাদি বৃদ্ধি পেয়েছে

দেশের হাসপাতালে ১৫০ ভাগ আধুনিক সরঞ্জামাদি বৃদ্ধি পেয়েছে

মতিহার বার্তা ডেস্ক : বর্তমান শেখ হাসিনা সরকারের আমলে দেশের ৬৪টি জেলার হাসপাতালে ১৫০ ভাগ বেড ও আধুনিক চিকিৎসা সরঞ্জামাদি বৃদ্ধি করা হয়েছে। ৪২টি পাবলিক সেক্টর মেডিকেল কলেজ হাসপাতাল ও ১৮টি উচ্চতর বিশেষায়িত হাসপাতাল প্রশিক্ষণ কেন্দ্রের উন্নয়ন করা হয়েছে। পাশাপাশি বর্তমান সরকার প্রাথমিক পর্যায়ের শিক্ষার্থীদের সব স্বাস্থ্যসেবা বিনামূল্যে প্রদান করছে।

২১ মে সুইজারল্যান্ডের জেনেভায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার কমনওয়েলথভুক্ত দেশসমূহের স্বাস্থ্যমন্ত্রীদের ৭২তম সম্মেলনে আনুষ্ঠানিক বক্তব্য প্রদানকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য নিশ্চিত করেন।

জানা যায় , বাংলাদেশ সরকারের বাৎসরিক বাজেটে স্বাস্থ্য ও চিকিৎসা খাতে সবচেয়ে বেশি বরাদ্দকৃত খাতগুলোর পর্যায়ের বাজেট প্রদান করা হয়। এই বাজেট থেকে দেশের ক্যান্সার, কিডনি, সিরোসিসসহ যাবতীয় জটিল রোগ নির্মূলে ব্যয় করা হয়। পাশাপাশি দেশে ৬৪টি জেলার সব হাসপাতাল আধুনিকায়ন করা হচ্ছে। সেই সঙ্গে মিয়ানমার থেকে আগত নির্যাতিত প্রায় ১০ লাখ মানুষের স্বাস্থ্য সেবাও বর্তমান সরকার প্রদান করছে। বিশাল এই জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবায় বাজেটের মোটা অঙ্কের অর্থ ব্যয় হচ্ছে।

মতিহার বার্তা ডট কম – ০ জুন, ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply