বিরাট কোহলির আরও এক রেকর্ডে ভাগ বসালেন বাবর আজম

বিরাট কোহলির আরও এক রেকর্ডে ভাগ বসালেন বাবর আজম

বিরাট কোহলির আরও এক রেকর্ডে ভাগ বসালেন বাবর আজম
বিরাট কোহলির আরও এক রেকর্ডে ভাগ বসালেন বাবর আজম

মিজানুর রহমান: মোট ৮৬টি টি-টোয়েন্টি ম্যাচে ৮১ ইনিংসে তিন হাজার রানের মাইলফলকে পৌঁছন বাবর। কোহলি গত বছর আমদাবাদে ইংল্যান্ডের বিরুদ্ধে তিন হাজার টি-টোয়েন্টি আন্তর্জাতিক রানের মাইলফলকে পৌঁছেছিলেন।

আবার বিরাট কোহলির রেকর্ডে ভাগ বসালেন বাবর আজম। টি-টোয়েন্টি আন্তর্জাতিকে দ্রুততম ব্যাটার হিসাবে তিন হাজার রান করার কোহলির রেকর্ড ছুঁলেন তিনি।

শুক্রবার লাহোরের গদ্দাফি স্টেডিয়ামে ইংল্যান্ডের বিরুদ্ধে ষষ্ঠ ম্যাচে পাকিস্তান হারলেও বাবরের এই মাইলফলকে পৌঁছতে সমস্যা হয়নি। এই ম্যাচের আগে তিন হাজার রানে পৌঁছতে পাকিস্তান অধিনায়কের দরকার ছিল ৫২ রান।

রিচার্ড গ্লিসনকে লং অনের উপর দিয়ে বাউন্ডারির বাইরে পাঠিয়ে এই মাইলফলকে পৌঁছন তিনি।

মোট ৮৬টি টি-টোয়েন্টি ম্যাচে ৮১ ইনিংসে তিন হাজার রানের মাইলফলকে পৌঁছন বাবর। কোহলি গত বছর আমদাবাদে ইংল্যান্ডের বিরুদ্ধে তিন হাজার টি-টোয়েন্টি আন্তর্জাতিক রানের মাইলফলকে পৌঁছেছিলেন।

বাবর শুক্রবার ৫৯ বলে ৮৭ রান করে অপরাজিত থাকেন। কিন্তু তাঁর এই ইনিংসও পাকিস্তানকে জেতাতে পারেনি। তারা প্রথমে ২০ ওভারে ৬ উইকেটে ১৬৯ রান তোলে। বাবর ছাড়া পাকিস্তানের ভাল রান ইফতিখার আহমেদের।

তিনি ২১ বলে ৩১ রান করেন। ইংল্যান্ডের স্যাম কারেন ও ডেভিড উইলি ২টি করে উইকেট নেন। রান তাড়া করতে নেমে ৩৩ বল বাকি থাকতে ইংল্যান্ড ২ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায়। ঠিক বাবরের মতোই ইনিংস খেলেন ইংরেজ ওপেনার ফিল সল্ট। তিনি ৪১ বলে ৮৮ রান করে অপরাজিত থাকেন।

সাত ম্যাচের সিরিজ়ের ফল এখন ৩-৩। শেষ ম্যাচ রবিবার।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply