পশ্চিমাঞ্চল রেলের জিএম সহ ১০ কর্মকর্তার নামে মামলার আদেশ

পশ্চিমাঞ্চল রেলের জিএম সহ ১০ কর্মকর্তার নামে মামলার আদেশ

পশ্চিমাঞ্চল রেলের জিএম সহ ১০ কর্মকর্তার নামে মামলার আদেশ
পশ্চিমাঞ্চল রেলের জিএম সহ ১০ কর্মকর্তার নামে মামলার আদেশ

নিজস্ব প্রতিবেদক : দুর্নীতি ও অনিয়মের অভিযোগে পশ্চিমাঞ্চল রেলের জিএম মিহির কান্তি গুহ সহ ১০ জনের নামে মামলার আদেশ দিয়েছেন রেল মন্ত্রণালয়।

অভিযুক্ত ১০ কর্মকর্তারা হলো, পশ্চিমাঞ্চল রেলের এসি সি এম সি আর শেখ আব্দুল জব্বার, ডেপুটি সি ও পি এস মোছা: হাসিনা খাতুন, ডিএম এ হেডকোয়ার্টার শ্যামলী রানী রায়, এফ এ এন্ড সি এ ও মোঃ শরিফুল ইসলাম, ডেপুটি সিসিএম ফুয়াদ হোসেন আনন্দ, ডি এফ এ অর্থ মো: আলমগীর, এফ এন্ড সি এ মোঃ মসিহ- উল- হাসান, অতিরিক্ত এফ এ এন্ড সি এ ও মো: গোলাম রহমান, অতিরিক্ত এফ এ এন্ড সি ও গোলাম রাব্বানী এবং সাবেক সিসিএম ও বর্তমান পশ্চিমাঞ্চল রেলের জিএম মিহির কান্তি গুহ।

আর এই দুর্নীতির সঙ্গে সরাসরি জড়িত থাকার অভিযোগে পশ্চিমাঞ্চল রেলের সাবেক কন্ট্রোলার অব স্টোরস (সি ও এস) প্রকৌশলী মোঃ বেলাল হোসেন সরকার, সাবেক চিফ কমার্শিয়াল ম্যানেজার (সি সি এম) এ এম এম শাহনেওয়াজ ও সাবেক সহকারী কন্ট্রোলার অব স্টোরস (এ সি ও এস) মোহাম্মদ জাহিদ কাউছার কে বরখাস্ত করা হয়েছে। ২০১৮-১৯ অর্থবছরে রেলের জন্য ২০টি আইটেম ক্রয়ে অনিয়ম নিয়ে রাজশাহীর সময়, দৈনিক সময়ের কাগজ সহ একাধিক পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে নড়েচড়ে বসে রেল মন্ত্রণালয়। গত বছর সেপ্টেম্বরে রেল মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. ভুবন চন্দ্র বিশ্বাস কে আহ্বায়ক করে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়। সুষ্ঠু তদন্ত শেষে উক্ত কমিটি গত বছরের ৯ ডিসেম্বর রেলপথ মন্ত্রী কাছে ২৯ পৃষ্ঠার একটি তদন্ত রিপোর্ট জমা দেওয়া হয়।

রিপোর্টে ১৭ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়। সেই রিপোর্টে বলা হয় ১৩৩ টাকার তালা ৫৫০০ টাকা, ২০০ টাকার বালতি হাজার ১৮৯০টাকা,৫০ টাকার বাসি ৪১৫ টাকা, ৭৫ টাকার ঝান্ডা ১৪৪০ টাকা,১০৮৫ টাকার একটি পর্দা ১৭৯৯০ টাকায় ক্রয় করা হয়। একইভাবে ২০টি পণ্য কেনা হয়েছে বাজার মূল্যের চেয়ে ৩৩ গুণ বেশি দামে।

অতিরিক্ত দামে পণ্য ক্রয় করার ফলে সরকারের ক্ষতি হয়েছে বিপুল পরিমাণ টাকা আর এই টাকা নিজের মনে করে পকেটে তুলেছেন রেলের দুর্নীতিবাজ একাধিক কর্মকর্তারা।

মতিহার বার্তা ডট কম: ১০ জানুয়ারী ২০২১

খবরটি শেয়ার করুন..

Leave a Reply