মতিহারে ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস হিসেবে পালন

মতিহারে ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস হিসেবে পালন

মতিহারে ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস হিসেবে পালন
মতিহারে ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস হিসেবে পালন

মাসুদ রানা রাব্বানী : রাজশাহী নগরীর মতিহারে প্রথমবারের মতো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ জাতীয় দিবস হিসেবে পালিত হচ্ছে।

দিবসটি উপলক্ষে গতকাল রোববার বিকেল ৩টায় মতিহার থানা পুলিশ ও আওয়ামী লীগের উদ্যোগে নগরীর মতিহার থানাধিন কাজলা কেডি ক্লাব সংলগ্ন রেডিও সেন্টার মাঠে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত পাঠ করেন অক্ট্রয় মোড় দারুস সালাম জামে সমজিদের ঈমাম। এরপর একসঙ্গে দাঁড়িয়ে জাতীয় সঙ্গীত উপভোগ করেন অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিবৃন্দ ।

এরপর অনুষ্ঠানিক ভাবে কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন অনির্বান চাকমা (ডিসি ট্রাফিক)। বড় পর্দায় দেখানো হয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ।

দিবসটি উপলক্ষে প্রায় ৫ শাতাধিক সাধারন মানুষের মাঝে খাবার প্যাকেট বিতরন করেন মতিহার থানা পুলিশ।

সভায় প্রধান অতিথি অনির্বান চাকমা (ডিসি ট্রাফিক) বলেন, ঐতিহাসিক ৭ মার্চ বাংলাদেশে এই প্রথম জাতীয় ভাবে পালিত হচ্ছে। রেসক্রোর্স ময়দানে ১৯৭১ সালের এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর এই ঐতিহাসিক ভাষণ প্রদান করেছিলেন। যা পরবর্তীতে বিশ্বের গুরুত্বপূর্ণ প্রামান্য ঐতিহ্য হিসেবে ইউনেস্কোর ‘মেমোরি অব দা ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্টারে’ অন্তর্ভূক্ত করা হয়েছে।

অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, বীর মুক্তিযোদ্ধা ডা. আব্দুল মান্নান, মতিহার জোনের এসি মো. হাফিজুর রহমান ও মতিহার থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সিদ্দিকুর রহমান।

এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন, ২৮ নং ওয়ার্ড সাধারন সম্পাদক খায়রুল বাশার সুগার, আওয়ামী লীগ নেতা মো. আব্দুস সাত্তার, সাবেক ২৯নং ওয়ার্ড কাউন্সিলর মো. সুজা উদ্দিন সুজা।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মতিহার থানার ওসি (তদন্ত) মো. ওলিউর রহমান, সেকেন্ড অফিসার এসআই ইমরান, এসআই সুকান্ত, সাহাবুল, আব্দুর রহিম, মাজেদ ও মতিহার থানার নারী ও পূরুষ কন্সটেবলবৃন্দ।

রাজশাহীর সময় / জি আর

খবরটি শেয়ার করুন..

Leave a Reply