বাঘায় জলাবদ্ধতা নিরসনে উপজেলা প্রশাসনের উদ্যোগ

বাঘায় জলাবদ্ধতা নিরসনে উপজেলা প্রশাসনের উদ্যোগ

বাঘায় জলাবদ্ধতা নিরসনে উপজেলা প্রশাসনের উদ্যোগ
বাঘায় জলাবদ্ধতা নিরসনে উপজেলা প্রশাসনের উদ্যোগ

স্টাফ রিপোর্টার: রাজশাহীর বাঘা উপজেলার আড়ানি ইউনিয়নের কয়েকটি বিলের জলাবদ্ধতা নিরসন করার লক্ষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উদ্যোগ গ্রহন করা হয়েছে এবং সে লক্ষে কাজ শুরু করা হয়।

বুধবার (৮সেপ্টেম্বর) দুপুরে আড়ানী ইউনিয়নের বেড়েরবাড়ি,হরিপুর ও ঝিনা বিলের জলাবদ্ধতা নিরসনে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ সিন্ধান্ত বাস্তবায়ন করা হয়।

এলাকা সূত্রে জানা যায়,আড়ানী ইউনিয়নের বেড়েরবাড়ি,হরিপুর ও ঝিনা বিলে অর্ধশতাধিক অপরিকল্পিতভাবে পুকুর খনন করার কারণে শত শত বিঘা আবাদি জমি জলাবদ্ধতা সৃষ্টি হয়। ফলে ওইসব জমি দীর্ঘদিন থেকে আবাদ করতে পারেননা কৃষকরা। যার কারণে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরে লিখিত আবেদন করেন তারা। এর প্রেক্ষিতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিলের জলবদ্ধতার নিরসনের লক্ষে গ্রহণ করা হয়। সে মোতবেক বিভিন্ন স্থানে চোং বসিয়ে দেয়ার ব্যবস্থা করা হয়। ফলে কৃষকরা খুব আনন্দিত।

এসময় উপস্থিত ছিলেন,উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা,কৃষি কর্মকর্তা শফিউল্লাহ সুলতান, উপজেলা উপ-সহকারি প্রকৌশলী মামুন হোসেন, আড়ানী ইউনিয়নের চেয়ারম্যান প্রভাষক রফিকুল ইসলাম,ইউপি সদস্য মাসুদ রানাসহ কৃষকরা।

এ বিষয়ে কৃষি কর্মকর্তা শফিউল্লােহ সুলতান বলেন, আড়ানী ইউনিয়নের ঝিনা,বেড়েরবাড়ি ও হরিপুর বিলের জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। হরিপুর বিলের একটি পুকুরের পাড় কেটে জলাবদ্ধতা নিরসনের কাজ শুরু করা হয়েছে। পর্যায়ক্রমে উপজেলা সকল ফসলের মাঠগুলোর জলাবদ্ধতা নিরসন করা হবে।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply