শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
ভাঙ খেয়ে বাড়ির চারপাশে আড়াই ঘণ্টা ধরে মাতলামী

ভাঙ খেয়ে বাড়ির চারপাশে আড়াই ঘণ্টা ধরে মাতলামী

ফারহানা জেরিন এলমা : রং আমার ভালই লাগে। দোলের দিনই তো রঙিন হওয়ার সুযোগ। তবে রং বলতে আবিরের কথা বোঝাতে চাইছি। আবির খেলতে ভাল লাগে। বিশেষ করে লাল আবির…। কিন্তু রঙে ভয় লাগে।

বিয়ের পর এ বছর আমার আর সৌমিত্রর প্রথম দোল। আমার তো শুধু রঙে ভয়। কিন্তু ওর আবার রং বা আবির, সবেতেই ভয়। তবুও দেখি যদি সে দিন বাড়ি থেকে বের করতে পারি ওকে।

সাধারণত বন্ধুদের সঙ্গে দোল সেলিব্রেট করতাম আমি। হোলি পার্টি করেছি বেশির ভাগ। সবাই একসঙ্গে রং খেলতাম। সকালে বন্ধুরা বাড়িতে আসত। একটু বেলায় বেরিয়ে পড়তাম। এ বার বেরলে নিশ্চয়ই সৌমিত্রকেও সঙ্গে নিয়েই যাব।

একটা মজার ঘটনা আপনাদের সঙ্গে শেয়ার করতে পারি। তিন-চার বছর আগে দোলের দিন বেশি ভাঙ খেয়ে ফেলেছিলাম। তখন গল্ফ গ্রিনে থাকতাম। ভাঙ খাওয়ার পরে এক বন্ধুর সঙ্গে বাড়ি ফিরছিলাম। তো, বাড়ির চারপাশেই আড়াই ঘণ্টা ধরে ঘুরেছিলাম। হেঁটে। তখন তো বুঝতে পারিনি। বাড়ি খুঁজেই পাচ্ছিলাম না। হা হা হা…। পরে বুঝেছিলাম। আসলে ভাঙ বা এ জাতীয় জিনিস থেকে আমি জেনারেলি দূরেই থাকি। সে বার খেয়ে ফেলেছিলাম…।খবরটি আনন্দবাজার থেকে পাওয়া

মতিহার বার্তা ডট কম  ২১ মার্চ ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply