শিরোনাম :
গোদাগাড়ীতে ১০লাখ টাকার হেরোইন-সহ ৩জন মাদক কারবারী গ্রেফতার নগরীর তালাইমারীতে গাঁজা কারকারী মল্লিক গ্রেফতার রাজশাহীতে প্রস্তাবিত বঙ্গবন্ধু রিভার সিটি নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত রুয়েটকে স্মার্ট বিশ্ববিদ্যালয় হিসেবে রুপান্তর করতে হলে সকল ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা করা জরুরী চিপস্ খাওয়ানোর প্রলোভন দেখিয়ে ৬ বছরের নাবালিকাকে ধর্ষণ চেষ্টা: আসামি নাইম গ্রেফতার এইচএসসি পরীক্ষা উপলক্ষ্যে আরএমপি’র নোটিশ জারি তানোরে ক্লুলেস হত্যা মামলার পলাতক আসামি ইকবাল গ্রেফতার কৃষিতে বির্পযয়ের আশঙ্কা তানোরে চোরাপথে আশা মানহীন সারে বাজার সয়লাব বাঘায় বাবুল হত্যা মামলায় চেয়ারম্যানসহ ৭ জনকে রিমান্ড শেষে কারাগারে প্রেরণ সিংড়ায় ক্যান্সারে আক্রান্ত ২২ ব্যক্তির মাঝে চেক বিতরণ
মিথ্যা তথ্য ছড়ানোর দায়ে একজনের ৫ বছরের কারাদন্ড

মিথ্যা তথ্য ছড়ানোর দায়ে একজনের ৫ বছরের কারাদন্ড

মিথ্যা তথ্য ছড়ানোর দায়ে একজনের ৫ বছরের কারাদন্ড
মিথ্যা তথ্য ছড়ানোর দায়ে একজনের ৫ বছরের কারাদন্ড

স্টাফ রিপোর্টার: ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তৌফিক সিদ্দিক ওরফে তড়িৎ তরফদার (৪৯) নামে এক ব্যক্তিকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন রাজশাহীর একটি আদালত। একই সঙ্গে তাঁকে পাঁচ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

রোববার (২০ ফেব্রুয়ারি) দুপুরে রাজশাহীর সাইবার ট্রাইব্যুনাল আদালতের বিচারক মো. জিয়াউর রহমান এ রায় ঘোষণা করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমত আরা বেগম এ তথ্য নিশ্চিত করেন।

দণ্ডপ্রাপ্ত নওগাঁর সদর উপজেলার চকদেব ডাক্তারপাড়া গ্রামের মৃত আবদুর রহমান তরফদারের ছেলে তৌফিক সিদ্দিক ওরফে তড়িৎ তরফদার। ২০১৯ সালের ৭ আগস্ট একই গ্রামের এক নারী (৫৫) তাঁর বিরুদ্ধে নওগাঁ সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেছিলেন।

আদালত সূত্রে জানা গেছে, ফেসবুকে মিথ্যা ও মানহানিকর তথ্য প্রকাশের অভিযোগে তৌফিকের বিরুদ্ধে ওই মামলা করা হয়। মামলার বিচার চলাকালে আদালতে পাঁচজন সাক্ষ্য দিয়েছেন। এতে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়।

এ জন্য আসামির উপস্থিতিতে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫ ধারায় অভিযুক্ত ব্যক্তিকে তিন বছরের সশ্রম কারাদণ্ড দেওয়ার পাশাপাশি তিন লাখ টাকা জরিমানা করা হয়। জরিমানার অর্থ অনাদায়ে আরও ছয় মাস বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

আর ২৩ ধারায় আদালত আসামিকে দুই বছরের সশ্রম কারাদণ্ড দেন এবং দুই লাখ টাকা জরিমানা করেন। জরিমানার অর্থ পরিশোধ না করলে আসামিকে আরও তিন মাসের কারাদণ্ড ভোগ করতে হবে।

ইসমত আরা বেগম জানান, একটি সাজা কার্যকর হলে অন্যটি কার্যকর হবে। আর ভুক্তভোগী জরিমানার অর্থ পাবেন। এ রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে তাঁকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply