সার্কাসে নেচে সংসার চালান ময়ূরী

সার্কাসে নেচে সংসার চালান ময়ূরী

সার্কাসে নেচে সংসার চালান ময়ূরী
সার্কাসে নেচে সংসার চালান ময়ূরী

অনলাইন ডেস্ক:  রুপালি পর্দায় তার দাপট ছিল বেশ। পর্দা কাঁপিয়েছেন দুই যুগ আগে। তার রাজত্বের সময়কে বাংলা সিনেমার ‘অন্ধকার অধ্যায়’ বলা হয়। বলছিলাম চিত্রনায়িকা ময়ূরীর কথা।

ময়ূরীর পুরো নাম মুনমুন আক্তার লিজা। ১৯৯৮ সালে সিনেমায় আগমন ঘটে তার। প্রথম অভিনয় করেন ‘মৃত্যুর মুখে’ সিনেমায়। ২০০৭ সাল পর্যন্ত তিন শতাধিক সিনেমায় অভিনয় করেছেন ময়ূরী। তিনি নিউ অপেরা সার্কাস দলের সদস্যও ছিলেন।

অশ্লীলতার যুগ পেরিয়ে ২০০৬-পরবর্তী সময়ে চলচ্চিত্রে সুস্থ পরিবেশ ফিরে আসে। তখন নিজের অবস্থান হারিয়ে ফেলেন ময়ূরী। সিনেমাপাড়া থেকে নিজেকে গুটিয়ে নেন। দেশের বাইরে চলে গিয়েছিলেন তিনি।

ময়ূরী এখন দেশেই থাকছেন। সিনেমা সংশ্লিষ্ট বিভিন্ন বড় অনুষ্ঠানে দেখা যায় তাকে। সবশেষ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে দেখা গিয়েছিল ময়ূরীকে। এবার নতুন তথ্য জানা গেল ময়ূরীকে নিয়ে।

সংসার চালাতে সার্কাসে নাচেন ময়ূরী। রোববার (২ এপ্রিল) দুপুরে সময় সংবাদের সঙ্গে আলাপকালে বিষয়টি নিশ্চিত করেছেন এ অভিনেত্রী। বলেন, কিছু না করলে সংসার চলবে কী করে? আমি সিনেমা করব না। সার্কাস করছি। করোনার কারণে দুই বছর সার্কাস বন্ধ ছিল। এখন চালু হয়েছে।

তিনি আরও বলেন, ‘সার্কাসে জনপ্রিয় গানগুলোর সঙ্গে নাচ করি। লায়ন অলিম্পিক সার্কাস দলের সঙ্গে অনুষ্ঠান করি। তারা আমাকে যোগ্য সম্মান দিয়ে অনুষ্ঠানে নিয়ে যায়। বগুড়া, লালমনিরহাট, হবিগঞ্জ, সিরাজগঞ্জে অনুষ্ঠান করেছি।’

যোগ করে ময়ূরী বলেন, হাজার হাজার মানুষের মাঝে সার্কাস করি। কেউ কখনো বাজে মন্তব্য করেনি। বাজে কথা বলে না। উল্টাপাল্টা ধারণা করে না।

এর আগে এক সাক্ষাৎকারে ময়ূরী বলেছিলেন, ‘পলিটিক্স করে আমাকে সিনেমা থেকে বের করে দেওয়া হয়েছে। আমাকে অশ্লীল নায়িকা বলে প্রচার করা হতো। কিন্তু আমি তেমন কিছু করিনি। তারা (প্রযোজক-পরিচালক) কাটপিস লাগিয়ে প্রচার করেছে।’

২০১৭ সালের আগস্টে তৃতীয় বিয়ে করেন ময়ূরী। তার স্বামী মোহাম্মদ জুয়েল আহমেদ পেশায় এখন মাদ্রাসা শিক্ষক। স্বামীকে নিয়ে বর্তমানে সুখেই আছেন তিনি।

মতিহার বার্তা / এম টি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply