৫৩ বছরে অজয় দেবগন

৫৩ বছরে অজয় দেবগন

৫৩ বছরে অজয় দেবগন
৫৩ বছরে অজয় দেবগন

অনলাইন ডেস্ক: বলিউড সুপারস্টার অজয় দেবগন। হিন্দি চলচ্চিত্রের একজন অন্যতম প্রভাবশালী ও সফল অভিনয়শিল্পী। একই সঙ্গে তিনি একজন প্রযোজক ও পরিচালক। পরিবার থেকেই তার চলচ্চিত্র যাত্রা শুরু।

চলচ্চিত্র পরিচালক বীণা দেবগনের কোলজুড়ে এসেছিলেন সিংহাম-অজয়। বাবা বীরু দেবগণ ছিলেন স্টান্ট কোরিওগ্রাফার ও চলচ্চিত্র প্রযোজক। ১৯৬৯ সালের ২ এপ্রিল বীরু-বীণার পাঞ্জাবি পরিবারে জন্মগ্রহণ করেন অজয়।

বাবা-মা নাম রেখেছিলেন বিশাল বীরু দেবগণ। কিন্তু বলিউড থেকে বিশ্বে তিনি পরিচিতি লাভ করেছেন অজয় দেবগন নামে। আর অভিনয়ের দীর্ঘ পথ পাড়ি দিয়ে দর্শক হৃদয়ে তিনি হয়ে উঠেছেন ‘সিংহাম’।

অজয় দেবগন অভিনীত প্রথম সিনেমা ‘পিয়ারি ব্যহেনা’। মাস্টার ছটু নামে এ সিনেমায় আবির্ভাব হয়েছিল তার। ১৯৮৫ সালে মুক্তি পেয়েছিল সিনেমাটি। ১৯৯১ সালে বলিউডে নায়ক চরিত্রে অভিষেক ঘটে অজয় দেবগনের। আর প্রথম সিনেমাতেই অর্জন করেন ফিল্মফেয়ার পুরস্কার। তারপর থেকে একশ’রও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন অজয়। একের পর এক ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছেন বলিউডে।

২০০০ সালে নিজের প্রযোজনা প্রতিষ্ঠান ‘অজয় দেবগন ফিল্মস’ গড়ে তুলে এ তারকা। তাদের প্রথম সিনেমা ‘রাজু চাচ্চু’। অজয় ও কাজলকে একসঙ্গে পর্দায় দেখা গিয়েছিল এ সিনেমার মাধ্যমে। প্রযোজক হিসেবে অজয়ের প্রথম সিনেমা ‘ইউ মে অর হাম’। ২০০৮ সালে মুক্তিপ্রাপ্ত ‘অল দ্য বেস্ট’ সিনেমাটি মুক্তি পায় অজয়ের প্রযোজনা প্রতিষ্ঠান থেকে। ব্যবসায়িক সফলতা পেয়েছিল সিনেমাটি।

১৯৯৯ সালে বলি তারকা কাজলের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন অজয়। দুই সন্তান, কাজলকে নিয়ে বেশ সুখী আর ব্যস্ত দিন পার করছেন সুপারস্টার অজয়। জন্মদিনে দর্শক হৃদয়ের অসীম ভালোবাসা অজয়ের জন্য।

মতিহার বার্তা / এম টি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply