শিরোনাম :
আরএমপি পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত চারঘাটে গাঁজা- সহ ২জন মাদক কারবারীকে গ্রেফতার রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ১৯ রাজশাহী বোর্ডে এইচএসসি পরীক্ষায় বসছে এক লাখ ৩৮ হাজার ১৫৭ শিক্ষার্থী রাজশাহীতে জমেছে পশুহাট, লাখের নিচে মিলছে না কোরবানিযোগ্য গরু দ্রুত সময়ে কোরবানির বর্জ্য অপসারণ বিষয়ে রাসিকের সমন্বয় সভা অনুষ্ঠিত রোদে পোড়া কালচে ত্বক নিয়ে চিন্তায় পড়েছেন? ঘরোয়া টোটকা দিচ্ছেন প্রিয়ঙ্কা চোপড়া তেল বেশি গরম করলে কি খাদ্যগুণ চলে যায়? কী বলছেন পুষ্টিবিদ‌রা? বিশ্বকাপের প্রথম ম্যাচের আগে ধাক্কা পাকিস্তানে, চোটে বাদ অবসর ভেঙে ফেরা ক্রিকেটার সিঙ্গাপুর, হংকংয়ের পর এ বার ভারতের মশলা নিষিদ্ধ করল পড়শি ‘বন্ধু’ দেশ
বেগম জিয়ার মুক্তির ইস্যুতে উজ্জীবিত হওয়ার প্রচেষ্টায় বিএনপি, ইস্যুর অপমৃত্যুর শঙ্কা

বেগম জিয়ার মুক্তির ইস্যুতে উজ্জীবিত হওয়ার প্রচেষ্টায় বিএনপি, ইস্যুর অপমৃত্যুর শঙ্কা

মতিহার বার্তা ডেস্ক : দুর্নীতির দায়ে দণ্ডপ্রাপ্ত বিএনপি নেত্রী বেগম জিয়াকে নিয়ে নতুন ইস্যু তৈরির চেষ্টা করছে বিএনপি। প্যারোল ও জামিনে মুক্তি নিয়ে বিএনপি ইস্যু তৈরি করে দেশব্যাপী বিশৃঙ্খলা সৃষ্টির পায়তারা করছে বলে কয়েকটি দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে।

তবে যেহেতু বিভেদ ও বিশৃঙ্খলা বিরাজমান রয়েছে দলটির ভেতরে, তাই শেষ পর্যন্ত বিএনপির এই পরিকল্পনাও ব্যর্থতায় পর্যবসিত হবে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। সাংগঠনিক দুর্বলতা, পরনির্ভরশীলতা, অবিশ্বাস এবং নেতৃত্বহীনতার কারণে বিএনপির আগামীর সম্ভাব্য সব ইস্যুগুলোর অপমৃত্যু হবে বলেও শঙ্কা প্রকাশ করেছেন তারা।

বিএনপির হঠাৎ রাজনৈতিক সরবতাকে দেশ ও দশের জন্য অশনি সংকেত হিসেবে দাবি করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সাবেক একজন অধ্যাপক ও রাজনৈতিক বিশ্লেষক বলেন, বিএনপির রাজনীতিতে হঠাৎ ষড়যন্ত্রের বাতাস বইতে শুরু করেছে। বেগম জিয়ার চিকিৎসা নিয়ে এতদিন দাবি-দাওয়া বক্তব্যে সীমাবদ্ধ থাকলেও দিন দিন বিএনপির দাবি বাড়ছেই। সেই সাথে দলটির ষড়যন্ত্রের আভাসও স্পষ্ট হচ্ছে। দেশকে অস্থিতিশীল করতে তারা যে দীর্ঘমেয়াদে পরিকল্পনা করছে সেটি কিন্তু দলটির নেতাদের বডি ল্যাঙ্গুয়েজ স্পষ্ট হচ্ছে।

তিনি আরো বলেন, ক্ষমতাসীনদের বিএনপির ষড়যন্ত্র ও কুপরিকল্পনার বিষয়ে সচেতন থাকতে হবে। দেশকে পুনরায় অস্থিতিশীল ও অগ্নিকুণ্ডের রূপে দেখতে চাই না আমরা।

বিষয়টিকে বিশদভাবে ব্যাখ্যা করে পরিচয় গোপন রাখার স্বত্বে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের একজন অধ্যাপক বলেন, ইস্যু বিহীন বিএনপি হঠাৎ করে বেগম জিয়ার মুক্তি নিয়ে রাজনীতি করার সুযোগ পেয়ে লুকায়িত পরিকল্পনাগুলো অবচেতনেই ফাঁস করছে। দীর্ঘদিন রাজনৈতিকভাবে অলস অবস্থায় থাকায় বিএনপি নেতারা হঠাৎ করেই যেন প্রাণ ফিরে পেয়েছেন। আমার ধারণা, খালেদাকে কেন্দ্র করে চূড়ান্ত বিশৃঙ্খলা করতে মিত্র ও সহযোগী সংস্থাগুলোর গ্রিন সিগন্যাল পেয়েই দলটির নেতারা মাথাচাড়া দেয়ার চেষ্টা করছেন।

তিনি আরো বলেন, শান্তিপূর্ণ বাংলাদেশে হঠাৎ করে বিশৃঙ্খলা সৃষ্টির আভাস দিচ্ছেন দলটির নেতারা। আইনি লড়াইয়ে জয়ী হয়ে মুক্ত হতে পারলে বেগম জিয়াকে গ্রহণ করতে পারে জনগণ। তবে বিশৃঙ্খলা সৃষ্টির মাধ্যমে দেশবাসীকে জিম্মি করে মুক্তির চেষ্টা করলে সেটি মেনে নিবে না কেউ। বিএনপি যদি এমন চিন্তাও করে থাকে তবে সেটি বেগম জিয়াকে আরো জন বিচ্ছিন্ন করে তুলবে বলে আমি মনে করি। সূত্র: বাংলা নিউজ ব্যাংক

মতিহার বার্তা ডট কম – ১১ এপ্রিল, ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply