শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
বেগম জিয়ার মুক্তির ইস্যুতে উজ্জীবিত হওয়ার প্রচেষ্টায় বিএনপি, ইস্যুর অপমৃত্যুর শঙ্কা

বেগম জিয়ার মুক্তির ইস্যুতে উজ্জীবিত হওয়ার প্রচেষ্টায় বিএনপি, ইস্যুর অপমৃত্যুর শঙ্কা

মতিহার বার্তা ডেস্ক : দুর্নীতির দায়ে দণ্ডপ্রাপ্ত বিএনপি নেত্রী বেগম জিয়াকে নিয়ে নতুন ইস্যু তৈরির চেষ্টা করছে বিএনপি। প্যারোল ও জামিনে মুক্তি নিয়ে বিএনপি ইস্যু তৈরি করে দেশব্যাপী বিশৃঙ্খলা সৃষ্টির পায়তারা করছে বলে কয়েকটি দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে।

তবে যেহেতু বিভেদ ও বিশৃঙ্খলা বিরাজমান রয়েছে দলটির ভেতরে, তাই শেষ পর্যন্ত বিএনপির এই পরিকল্পনাও ব্যর্থতায় পর্যবসিত হবে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। সাংগঠনিক দুর্বলতা, পরনির্ভরশীলতা, অবিশ্বাস এবং নেতৃত্বহীনতার কারণে বিএনপির আগামীর সম্ভাব্য সব ইস্যুগুলোর অপমৃত্যু হবে বলেও শঙ্কা প্রকাশ করেছেন তারা।

বিএনপির হঠাৎ রাজনৈতিক সরবতাকে দেশ ও দশের জন্য অশনি সংকেত হিসেবে দাবি করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সাবেক একজন অধ্যাপক ও রাজনৈতিক বিশ্লেষক বলেন, বিএনপির রাজনীতিতে হঠাৎ ষড়যন্ত্রের বাতাস বইতে শুরু করেছে। বেগম জিয়ার চিকিৎসা নিয়ে এতদিন দাবি-দাওয়া বক্তব্যে সীমাবদ্ধ থাকলেও দিন দিন বিএনপির দাবি বাড়ছেই। সেই সাথে দলটির ষড়যন্ত্রের আভাসও স্পষ্ট হচ্ছে। দেশকে অস্থিতিশীল করতে তারা যে দীর্ঘমেয়াদে পরিকল্পনা করছে সেটি কিন্তু দলটির নেতাদের বডি ল্যাঙ্গুয়েজ স্পষ্ট হচ্ছে।

তিনি আরো বলেন, ক্ষমতাসীনদের বিএনপির ষড়যন্ত্র ও কুপরিকল্পনার বিষয়ে সচেতন থাকতে হবে। দেশকে পুনরায় অস্থিতিশীল ও অগ্নিকুণ্ডের রূপে দেখতে চাই না আমরা।

বিষয়টিকে বিশদভাবে ব্যাখ্যা করে পরিচয় গোপন রাখার স্বত্বে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের একজন অধ্যাপক বলেন, ইস্যু বিহীন বিএনপি হঠাৎ করে বেগম জিয়ার মুক্তি নিয়ে রাজনীতি করার সুযোগ পেয়ে লুকায়িত পরিকল্পনাগুলো অবচেতনেই ফাঁস করছে। দীর্ঘদিন রাজনৈতিকভাবে অলস অবস্থায় থাকায় বিএনপি নেতারা হঠাৎ করেই যেন প্রাণ ফিরে পেয়েছেন। আমার ধারণা, খালেদাকে কেন্দ্র করে চূড়ান্ত বিশৃঙ্খলা করতে মিত্র ও সহযোগী সংস্থাগুলোর গ্রিন সিগন্যাল পেয়েই দলটির নেতারা মাথাচাড়া দেয়ার চেষ্টা করছেন।

তিনি আরো বলেন, শান্তিপূর্ণ বাংলাদেশে হঠাৎ করে বিশৃঙ্খলা সৃষ্টির আভাস দিচ্ছেন দলটির নেতারা। আইনি লড়াইয়ে জয়ী হয়ে মুক্ত হতে পারলে বেগম জিয়াকে গ্রহণ করতে পারে জনগণ। তবে বিশৃঙ্খলা সৃষ্টির মাধ্যমে দেশবাসীকে জিম্মি করে মুক্তির চেষ্টা করলে সেটি মেনে নিবে না কেউ। বিএনপি যদি এমন চিন্তাও করে থাকে তবে সেটি বেগম জিয়াকে আরো জন বিচ্ছিন্ন করে তুলবে বলে আমি মনে করি। সূত্র: বাংলা নিউজ ব্যাংক

মতিহার বার্তা ডট কম – ১১ এপ্রিল, ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply