শিরোনাম :
তরমুজ শুধু খেলে হবে না, গরমে মাখতেও পারেন লজ্জা ঢাকতে শেষমেশ গদি জড়িয়ে ছুটলেন উরফি! ভিডিয়ো ফাঁস হতেই চার দিকে শুরু শোরগোল কাফতান পরা মানেই কি অন্তঃসত্ত্বা হওয়ার খবরে সিলমোহর? প্রশ্ন তুললেন পরিণীতি চোপড়া অনাবাসিক শিক্ষার্থীদের বঞ্চিত করে শ্রেণি বৈষম্য করেছে রাবি প্রশাসন! তানোর ইউএনও’র বিরুদ্ধে শিক্ষকের মামলা, তোলপাড় তরুণী সন্ধ্যা রানী হত্যাকান্ডের রহস্য উন্মোচন; সৎ ভাই ও তার বন্ধু গ্রেফতার রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশনের ইফতার ও দোয়া মাহফিল- ২০২৪ রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২১ মহানগরীর ছোটবনগ্রামে লোন দেওয়ার নামে প্রতারণা, প্রতারক তাওহীদ খান আটক নৌবাহিনীর প্রধানের সাথে রাসিক মেয়রের সাক্ষাৎ ও মতবিনিময়
দেশে ফিরতে সাহস পাচ্ছে না তারেক, নেতারা বলছেন ফিরিয়ে আনা সম্ভব নয়

দেশে ফিরতে সাহস পাচ্ছে না তারেক, নেতারা বলছেন ফিরিয়ে আনা সম্ভব নয়

মতিহার বার্তা ডেস্ক :  সব ধরণের চেষ্টা করেও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা যাবে না বলে মনে করেন বিএনপি নেতারা। দলটির একাধিক দায়িত্বশীল নেতারা বলছেন, শত চেষ্টা করেও তারেককে দেশে ফিরিয়ে আনা সম্ভব না, যদি না তিনি স্বেচ্ছায় ফেরত আসতে চান। সরকারের সকল চেষ্টা ব্যর্থ হবে বলেও মনে করছেন তারা।

তারেক রহমানের প্রত্যাবর্তনের চেষ্টা নিয়ে কিছুটা ব্যাঙ্গ করে দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেন, তারেক রহমান আমজনতা নন। চাইলেই বিদেশ থেকে গলা ধরে নিয়ে এসে জেলখানায় নিক্ষেপ করবেন। সরকারকে বুঝতে হবে যে, তারেক রহমান রাজনৈতিক আশ্রয়ে লন্ডনে আছেন। সেখানে তিনি অন্যান্যদের মতো সাহায্য-সহযোগিতা নিয়ে জীবনযাপন করেন না। লন্ডনে তারেক একজন সম্মানিত ব্যক্তির মতো সুযোগ-সুবিধা পান।

তিনি আরো বলেন, লন্ডনে তারেক রহমানের নিজস্ব পরিচিতি রয়েছে। তিনি রাজনৈতিক মামলার শিকার। তাই সহজে তাকে ফেরানো যাবে না। এছাড়া সেখানে তিনি লেখাপড়া করেছেন, ডিগ্রি নিয়েছেন। তার একটি প্রভাব রয়েছে। তারেক রহমানকে ফেরানোর স্বপ্ন অধরাই থেকে যাবে। এছাড়া তিনি তো এখনো সুস্থ নন। মাঝে মাঝে সুস্থ হলে একটু-আধটু রাজনীতি করেন আরকি।

তারেক রহমানের বিষয়টিকে ভিন্নভাবে ব্যাখ্যা করে দলটির সংস্কারপন্থী নেতা মাহবুবুর রহমান বলেন, আমি শুনেছি তারেক রহমান লন্ডনে ব্যবসার সঙ্গে জড়িত। তার বিপুল পরিমাণ বিনিয়োগ রয়েছে সেখানে। পাশাপাশি রাজনৈতিক আশ্রয়ের ব্যাপার তো আছেই। তাই তাকে ফিরিয়ে নিয়ে আসাটা সহজ নয়, যতক্ষণ পর্যন্ত তিনি স্বেচ্ছায় দেশে আসতে রাজি না হন। বিএনপির যে পরিস্থিতি হয়ে আছে এবং তার মাথায় যতগুলো দণ্ড রয়েছে, তাতে মনে হয় না তিনি এতটা সাহস করতে পারবেন!

মাহবুবুর রহমান আরো বলেন, তবে বিএনপিকে বাঁচাতে হলে তারেক রহমানের দেশে ফেরার বিকল্প নেই। অন্তত বেগম জিয়াকে সাহস দিতে হলেও তার দেশে ফেরাটা জরুরি। বিএনপি যেহেতু কূটনীতিক এবং বিদেশিদের পরামর্শে চলে, সেক্ষেত্রে হয়তো তারেক এককভাবে সিদ্ধান্ত নিতে পারবেন না। তিনি ফিরলে হয়তো বিএনপি নতুন জীবন ফিরে পেতো। সূত্র: বাংলা নিউজ ব্যাংক

মতিহার বার্তা ডট কম – ১১ এপ্রিল, ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply