আবার ধাক্কা বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সের

আবার ধাক্কা বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সের

আবার ধাক্কা বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সের
আবার ধাক্কা বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সের

মিজানুর রহমান: দলের স্বার্থে সরিয়ে নিলেন নিজেকে। কাতার বিশ্বকাপের একটি ম্যাচেও খেলার সম্ভাবনা নেই অভিজ্ঞ ফুটবলারের। এ বারও ফ্রান্সের অন্যতম ভরসা ছিলেন এই অভিজ্ঞ ফুটবলার। অনুশীলনে চোট পেয়েছেন।

ফুটবল বিশ্বকাপের বল গড়ানোর আগেই ছিটকে গেলেন তারকা ফুটবলার। চোটের জন্য সরে দাঁড়ালেন প্রতিযোগিতা থেকে। তিনি গত বারের চ্যাম্পিয়ন ফ্রান্সের বড় ভরসা ছিলেন এ বারও। দলের স্বার্থেই নিজেকে প্রতিযোগিতা থেকে সরিয়ে নিলেন তারকা স্ট্রাইকার।

শনিবার অনুশীলন করার সময় থাইয়ে গুরুতর চোট পেয়েছেন করিম বেঞ্জিমা। বিশ্বকাপে তাঁর এমআরআই করা হয়েছে। মাঠে ফিরতে তাঁর অন্তত তিন সপ্তাহ সময় লাগবে। চলতি মরসুমে দারুণ ছন্দে ছিলেন বেঞ্জিমা। তিনি বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় হতাশ ফ্রান্স শিবির। হতাশ তিনি নিজেও। ফ্রান্সের ফুটবল সংস্থা সরকারি ভাবে বেঞ্জিমার ছিটকে যাওয়ার কথা জানিয়েছে। অনুশীলনের সময় বাঁ পায়ের থাইয়ে চোট পান বেঞ্জিমা। মাঠে যন্ত্রণা শুরু হয় তাঁর। দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। করা হয় এমআরআই। চিকিৎসকরা জানিয়েছেন, তাঁর ‘ফেমোরাল রেকটাস ইনজুরি’ হয়েছে। এই চোট নিয়ে খেলা সম্ভব নয়।

হতাশ ফ্রান্সের কোচ দিদিয়েল দেশঁ বলেছেন, ‘‘ব্যাপারটা খুবই হতাশজনক। বেঞ্জিমা খুব ভাল ছন্দে ছিল। দারুণ আত্মবিশ্বাসী দেখাচ্ছিল ওকে। এ বারের বিশ্বকাপে ভাল কিছু করতে মুখিয়ে ছিল। ওকে না পাওয়া আমাদের জন্য বড় ক্ষতি। ধাক্কা খেল আমাদের পরিকল্পনা।’’

বিশ্বকাপের লড়াই থেকে ছিটকে গিয়ে মানসিক ভাবে ভেঙে পড়েছেন বেঞ্জিমা। তিনি বলেছেন, ‘‘জীবনে কখনও হাল ছেড়ে দিইনি। কিন্তু এ বার আমি দলকে অগ্রাধিকার দিয়েছি। দলের কথা আগে ভেবেছি। দল যাতে বিশ্বকাপে ভাল কিছু করতে পারে, তাই নিজেই জায়গা ছেড়ে দেওয়ার কথা ভেবেছি। আমার জায়গায় অন্য কেউ এলে দলকে সাহায্য করতে পারবে। কঠিন সময়ে পাশে থাকার জন্য এবং সমর্থন করার জন্য সকলকে ধন্যবাদ।’’

চোটের জন্য আগে থেকেই এ বারের বিশ্বকাপে ফ্রান্স পাচ্ছে না পল পোগবা, এনগোলো কঁতে। এ বার বেঞ্জিমার চোট বিশ্বকাপের খেলা শুরুর আগেই চাপে ফেলে দিল গত বারের চ্যাম্পিয়নদের।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply