শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
জাহিদের শপথে বিএনপি শিবিরে তোলপাড়, বাকিদেরও শপথ নেয়ার শঙ্কায় দল!

জাহিদের শপথে বিএনপি শিবিরে তোলপাড়, বাকিদেরও শপথ নেয়ার শঙ্কায় দল!

মতিহার বার্তা ডেস্ক : শপথ নিলেও সংসদে যোগদান করেননি ঠাকুরগাঁও-৩ আসন থেকে নির্বাচিত বিএনপি নেতা জাহিদুর রহমান জাহিদ। বিএনপির বাকি ৫ জনকে সাথে নিয়েই সংসদে যোগদান করতে চান তিনি।

তার বিশ্বাস, বিএনপির নির্বাচিতরা ভুল শুধরিয়ে সংসদে ফিরবেন বিএনপি বাকি ৫ জন। জনগণের চাওয়া-পাওয়া ও দলের হঠকারিতায় তাদের শুভবুদ্ধি উদয় হবে এবং তারা সংসদে গিয়ে বিএনপির প্রতিনিধিত্ব করবে বলেও আশাবাদী তিনি। তবে জাহিদুর রহমানের শপথে বিব্রতকর অবস্থায় পড়েছেন দলটির নির্বাচিত বাকিরা। সময় মতো উপযুক্ত সিদ্ধান্ত দিতে না পারলে বিএনপির অন্তত আরো তিন জন সংসদে যোগ দিতে পারে বলেও গুঞ্জন চাউর হয়েছে দলটির অভ্যন্তরে। দোটানায় পড়ে দলটির নির্বাচিতরা শেষ পর্যন্ত কী সিদ্ধান্ত নেন, সেটির অপেক্ষায় দলের ভবিষ্যৎ রাজনীতি নির্ভর করছে বলেও জানা গেছে।

শপথের বিষয়ে জাহিদুর রহমান বাংলা নিউজ ব্যাংক’কে বলেন, জনগণের কথা মাথায় রেখে শপথ নিয়েছি। রাজনীতি করি জনগণের জন্য-দলের মোসাহেবি করার জন্য নয়। জনগণের নার্ভ না বুঝলে তো রাজনীতিতে টিকে থাকা যাবে না। বিএনপির নির্বাচিতরা এখনো ভুলের মধ্যে রয়েছেন। আমি আশাবাদী যে অচিরেই তারা ভুল বুঝতে পারবেন এবং শপথে রাজি হবেন। আমার জানা মতে, অন্তত আরো তিন জন শপথ নেয়ার চিন্তা-ভাবনা করছেন। দলের উপযুক্ত সিদ্ধান্ত পেয়ে সন্তুষ্ট না হলে, তারাও শপথ নিবেন বলে আমাকে জানিয়েছেন।

এই বিষয়ে জানতে চাইলে চাঁপাইনবাবগঞ্জ-২ আসন থেকে নির্বাচিত বিএনপি নেতা আমিনুল ইসলাম বলেন, দলের সিদ্ধান্তের অপেক্ষায় আছি। তবে শেষ পর্যন্ত অপেক্ষা করতে পারবো কিনা তা স্পষ্ট করে বলতে পারব না। সব কিছু পরিস্থিতির উপর নির্ভর করবে।

বগুড়া-৪ আসন থেকে নির্বাচিত মোশাররফ হোসেন বলেন, খুব চাপের মধ্যে আছি। গুঞ্জন শুনছি, আগামী সপ্তাহে দলের অন্তত আরো দুজন নেতা শপথ নিতে পারেন। চিন্তা করে কোন কূল-কিনার করতে পারছি না। দল নাকি জনগণ কাকে প্রাধান্য দিব, এই সিদ্ধান্ত নিতে পারছি না। এখন পর্যন্ত দলের প্রতি নিবেদিত আছি, তবে শেষ পর্যন্ত পারিপার্শ্বিক চাপে দলের প্রতি নিবেদিত থাকতে পারব কিনা সেটির গ্যারান্টি দিতে পারছি না।

মতিহার বার্তা ডট কম – এপ্রিল, ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply