শিরোনাম :
আরএমপি পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত চারঘাটে গাঁজা- সহ ২জন মাদক কারবারীকে গ্রেফতার রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ১৯ রাজশাহী বোর্ডে এইচএসসি পরীক্ষায় বসছে এক লাখ ৩৮ হাজার ১৫৭ শিক্ষার্থী রাজশাহীতে জমেছে পশুহাট, লাখের নিচে মিলছে না কোরবানিযোগ্য গরু দ্রুত সময়ে কোরবানির বর্জ্য অপসারণ বিষয়ে রাসিকের সমন্বয় সভা অনুষ্ঠিত রোদে পোড়া কালচে ত্বক নিয়ে চিন্তায় পড়েছেন? ঘরোয়া টোটকা দিচ্ছেন প্রিয়ঙ্কা চোপড়া তেল বেশি গরম করলে কি খাদ্যগুণ চলে যায়? কী বলছেন পুষ্টিবিদ‌রা? বিশ্বকাপের প্রথম ম্যাচের আগে ধাক্কা পাকিস্তানে, চোটে বাদ অবসর ভেঙে ফেরা ক্রিকেটার সিঙ্গাপুর, হংকংয়ের পর এ বার ভারতের মশলা নিষিদ্ধ করল পড়শি ‘বন্ধু’ দেশ
জাহিদের শপথে বিএনপি শিবিরে তোলপাড়, বাকিদেরও শপথ নেয়ার শঙ্কায় দল!

জাহিদের শপথে বিএনপি শিবিরে তোলপাড়, বাকিদেরও শপথ নেয়ার শঙ্কায় দল!

মতিহার বার্তা ডেস্ক : শপথ নিলেও সংসদে যোগদান করেননি ঠাকুরগাঁও-৩ আসন থেকে নির্বাচিত বিএনপি নেতা জাহিদুর রহমান জাহিদ। বিএনপির বাকি ৫ জনকে সাথে নিয়েই সংসদে যোগদান করতে চান তিনি।

তার বিশ্বাস, বিএনপির নির্বাচিতরা ভুল শুধরিয়ে সংসদে ফিরবেন বিএনপি বাকি ৫ জন। জনগণের চাওয়া-পাওয়া ও দলের হঠকারিতায় তাদের শুভবুদ্ধি উদয় হবে এবং তারা সংসদে গিয়ে বিএনপির প্রতিনিধিত্ব করবে বলেও আশাবাদী তিনি। তবে জাহিদুর রহমানের শপথে বিব্রতকর অবস্থায় পড়েছেন দলটির নির্বাচিত বাকিরা। সময় মতো উপযুক্ত সিদ্ধান্ত দিতে না পারলে বিএনপির অন্তত আরো তিন জন সংসদে যোগ দিতে পারে বলেও গুঞ্জন চাউর হয়েছে দলটির অভ্যন্তরে। দোটানায় পড়ে দলটির নির্বাচিতরা শেষ পর্যন্ত কী সিদ্ধান্ত নেন, সেটির অপেক্ষায় দলের ভবিষ্যৎ রাজনীতি নির্ভর করছে বলেও জানা গেছে।

শপথের বিষয়ে জাহিদুর রহমান বাংলা নিউজ ব্যাংক’কে বলেন, জনগণের কথা মাথায় রেখে শপথ নিয়েছি। রাজনীতি করি জনগণের জন্য-দলের মোসাহেবি করার জন্য নয়। জনগণের নার্ভ না বুঝলে তো রাজনীতিতে টিকে থাকা যাবে না। বিএনপির নির্বাচিতরা এখনো ভুলের মধ্যে রয়েছেন। আমি আশাবাদী যে অচিরেই তারা ভুল বুঝতে পারবেন এবং শপথে রাজি হবেন। আমার জানা মতে, অন্তত আরো তিন জন শপথ নেয়ার চিন্তা-ভাবনা করছেন। দলের উপযুক্ত সিদ্ধান্ত পেয়ে সন্তুষ্ট না হলে, তারাও শপথ নিবেন বলে আমাকে জানিয়েছেন।

এই বিষয়ে জানতে চাইলে চাঁপাইনবাবগঞ্জ-২ আসন থেকে নির্বাচিত বিএনপি নেতা আমিনুল ইসলাম বলেন, দলের সিদ্ধান্তের অপেক্ষায় আছি। তবে শেষ পর্যন্ত অপেক্ষা করতে পারবো কিনা তা স্পষ্ট করে বলতে পারব না। সব কিছু পরিস্থিতির উপর নির্ভর করবে।

বগুড়া-৪ আসন থেকে নির্বাচিত মোশাররফ হোসেন বলেন, খুব চাপের মধ্যে আছি। গুঞ্জন শুনছি, আগামী সপ্তাহে দলের অন্তত আরো দুজন নেতা শপথ নিতে পারেন। চিন্তা করে কোন কূল-কিনার করতে পারছি না। দল নাকি জনগণ কাকে প্রাধান্য দিব, এই সিদ্ধান্ত নিতে পারছি না। এখন পর্যন্ত দলের প্রতি নিবেদিত আছি, তবে শেষ পর্যন্ত পারিপার্শ্বিক চাপে দলের প্রতি নিবেদিত থাকতে পারব কিনা সেটির গ্যারান্টি দিতে পারছি না।

মতিহার বার্তা ডট কম – এপ্রিল, ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply