শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
শপথের রাজনীতিতে দেশি-আন্তর্জাতিক চাপে পিষ্ট হওয়ার শঙ্কায় বিএনপি!

শপথের রাজনীতিতে দেশি-আন্তর্জাতিক চাপে পিষ্ট হওয়ার শঙ্কায় বিএনপি!

মতিহার বার্তা ডেস্ক :  শত বাধা উপেক্ষা করে কেবল জনগণের কথা চিন্তা করে ঠাকুরগাঁও-৩ আসন থেকে নির্বাচিত মো. জাহিদুর রহমান জাহিদ শপথ গ্রহণ করায় নড়েচড়ে বসেছে বিএনপি।

জাহিদের শপথে দলের ভারসাম্য নষ্ট হবে এবং দল দেশি ও আন্তর্জাতিকভাবে চাপে পড়বে, এমন আশঙ্কায় দিনানিপাত করছেন বিএনপির সিনিয়র নেতৃবৃন্দ। দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে জাহিদুর রহমান শপথ নেয়ায় বাকি নির্বাচিতদের মাঝেও শৃঙ্খলা ভঙ্গের প্রবণতা বৃদ্ধি পাবে বলে শঙ্কা প্রকাশ করেছেন বিএনপির সিনিয়র নেতৃবৃন্দ। শপথ সংক্রান্ত বিপর্যয় ঠেকাতে এবং দলকে মূল ধারায় ফিরিয়ে আনার লক্ষ্যে শনিবার (২৭ এপ্রিল) বিএনপির স্থায়ী কমিটির জরুরি বৈঠক আহ্বান করা হয়েছে। যাতে সকলে মিলে চলমান পরিস্থিতি কাটিয়ে ওঠার কোন রাস্তা খুঁজে বের করতে পারে। দলের একাধিক সিনিয়র নেতাদের সঙ্গে একান্ত আলাপকালে দলের বিপর্যয় ও সম্ভাব্য সমাধানের বিষয়ে জানা গেছে।

শপথ সংক্রান্ত শঙ্কার বিষয়ে দলটির স্থায়ী কমিটির সদস্য মাহবুবুর রহমান বলেন, শপথ নিয়ে বিএনপি যে ঝামেলায় পড়বে, এটি অনুমেয় ছিল। সৎ, যোগ্য ও ত্যাগীদের বাদ দিয়ে নব্য পয়সাওয়ালা-নীতি হীনদের মনোনয়ন দেয়ায় আজকে বিএনপি নেতাদের রাতের ঘুম হারামের পর্যায়। একে একে বাকি ৪ জন যদি শপথ নিয়ে ফেলে তবে বিএনপির রাজনীতিতে দুঃখ-দুর্দশার শেষ থাকবে না।

তিনি কিছুটা ক্ষোভ নিয়ে আরো বলেন, দলকে এখন কঠোর হতে হবে। একক সিদ্ধান্তে স্থির হতে হবে। যারা শপথ নেয়ার অপচেষ্টা করবেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে। বিএনপি শুধু সংসদে যাওয়ার জন্য রাজনীতি করে না, এটি নির্বাচিতদের বুঝতে হবে। শপথ নিলে তারা দেশবাসীর কাছে বেইমান ও লোভী বলে পরিচিত হবেন। সুতরাং নেতাদের শপথের ব্যাপারে চিন্তা-ভাবনাও করতে দেয়া যাবে না।

বিষয়টিকে ভিন্নভাবে ব্যাখ্যা করে দলটির সিনিয়র নেতা ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, শপথ নিলে বিভিন্ন পর্যায়ের চাপে বিএনপি পিষ্ট হবে। বিএনপিকে দেশ ও দেশের বাইরে নিয়মিত জবাবদিহি করতে হয়। বিএনপির বাকিরা শপথ নিলে যারা দলের পেছনে সময়, শ্রম ও অর্থ বিনিয়োগ করেছেন, তাদের কাছে আমরা অথর্ব প্রমাণিত হয়ে যাব। সুতরাং কোন ক্রমেই শপথের সারি দীর্ঘ হতে দেয়া যাবে না। প্রয়োজনে দল বড় ধরণের বিসর্জন দিবে, তবুও শপথকে সমর্থন দিবে না।

মতিহার বার্তা ডট কম – এপ্রিল, ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply