শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
মঞ্জুর নেতৃত্বে জামায়াতের সংস্কারপন্থীদের নতুন দলের আত্মপ্রকাশ! নেপথ্যে ব্যারিস্টার রাজ্জাক!

মঞ্জুর নেতৃত্বে জামায়াতের সংস্কারপন্থীদের নতুন দলের আত্মপ্রকাশ! নেপথ্যে ব্যারিস্টার রাজ্জাক!

মতিহার বার্তা ডেস্ক : বহিষ্কৃত জামায়াত নেতা মজিবুর রহমান মঞ্জুর নেতৃত্বে জামায়াতের সংস্কারপন্থীরা ‘জন–আকাঙ্ক্ষার বাংলাদেশ’ স্লোগানে একটি রাজনৈতিক মঞ্চের ঘোষণা দিয়েছেন। রাজধানীর বিজয়নগরের হোটেল ৭১ এ শনিবার (২৭ এপ্রিল) এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন দলটির নেতারা। ‘জন-আকাঙ্ক্ষার বাংলাদেশ’ মঞ্চের সমন্বয়ক মজিবুর রহমান।

তবে গুঞ্জন শোনা গেছে, এই রাজনৈতিক মঞ্চের আধ্যাত্মিক নেতা হিসেবে লন্ডন থেকে পর্দার পেছনে কলকাঠি নাড়ছেন জামায়াত থেকে পদত্যাগকারী নেতা ব্যারিস্টার আব্দুর রাজ্জাক। মঞ্জু ও ব্যারিস্টার রাজ্জাকের এমন রাজনৈতিক পদক্ষেপে জামায়াতে বিভক্তি ও বিভ্রান্তি বাড়বে বলে শঙ্কা প্রকাশ করেছেন দলটির একাধিক সিনিয়র নেতা। রাজনৈতিক সংস্কারের নামে মূলত তরুণ নেতৃত্ব ও সমর্থকদের কাছে টেনে জামায়াতকে কৌশলে চাপে ফেলতে মঞ্জু ও ব্যারিস্টার রাজ্জাক একটি চক্রের ইশারায় এসব করছেন বলেও সন্দেহ প্রকাশ করেছেন জামায়াতের একজন সিনিয়র নেতা।

এই বিষয়ে জামায়াতের কেন্দ্রীয় নায়েবে আমির মিয়া গোলাম পরওয়ার বলেন, জামায়াতকে ভাঙ্গার কৌশল প্রকাশ্যে এনেছে মঞ্জু গ্যাং। তরুণ নেতৃত্ব ও সমর্থকদের সংস্কারের নামে একটি মহলের রাজনৈতিক উদ্দেশ্য পূরণে সংঘবদ্ধ চক্র জামায়াতকে স্তব্ধ করতে চাইছে। যার চূড়ান্ত রূপ হলো তথাকথিত এই রাজনৈতিক মঞ্চ। বহিষ্কৃত ও স্বেচ্ছায় অবসরে যাওয়া নেতাদের স্বপ্ন কোন দিন পূরণ হবে না।

মঞ্চের সমন্বয়ক মজিবুর রহমান মঞ্জু বলেন, জামায়াতকে ভুল পথ থেকে সঠিক পথে নিয়ে আসার জন্য সংস্কারপন্থীদের নিয়ে এই নতুন প্ল্যাটফর্ম গঠন করেছি। অবশ্য দু-একজন বিদেশ থেকে সমর্থন দিচ্ছেন। দেশবাসীর সামনে নতুন একটি ধর্মনিরপেক্ষ রাজনৈতিক দল গঠন করার সামান্য চেষ্টা এটি। কারো সহায়তায় নয় বরং আত্ম-উপলব্ধি ও দীর্ঘকালীন ভুলের রাজনীতি এ দেশের তরুণ-মেধাবী রাজনীতিবিদদের ধর্ম-বর্ণের নামে সংঘাত থেকে রক্ষা করতেই এই উদ্যোগ গ্রহণ করেছি। এটি নিয়ে জামায়াত নেতারা মন খারাপ করলে আমার কিছু করার নেই। পরিবর্তনকে গ্রহণ করার সততা ও সাহস সবার থাকে না।

মতিহার বার্তা ডট কম – এপ্রিল, ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply