শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
বগুড়ায় টালমাটাল বিএনপির রাজনীতি, ষড়যন্ত্রে কেন্দ্রের সংশ্লিষ্টতার অভিযোগ

বগুড়ায় টালমাটাল বিএনপির রাজনীতি, ষড়যন্ত্রে কেন্দ্রের সংশ্লিষ্টতার অভিযোগ

মতিহার বার্তা ডেস্ক : দুই নেতা বহিষ্কার ও জেলা কমিটি স্থগিতের জেরে টালমাটাল হয়ে পড়েছে বগুড়া বিএনপির রাজনীতি। দলকে বিভক্ত ও বিতর্কিত করতে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে দাবি নেতাকর্মীদের।

দলের ঘাঁটি খ্যাত বগুড়ায় নেতৃত্বশূন্যতা সৃষ্টি করে বিএনপির নেতৃত্ব দখল করতে কয়েকজন সিনিয়র নেতা ষড়যন্ত্রে মেতেছেন বলেও অভিযোগ করছেন জেলার বিভিন্ন পর্যায়ের নেতারা। অচিরেই সিদ্ধান্ত বাতিল না করলে বগুড়া জেলায় বিএনপির কোনো প্রকার কার্যক্রম চালাতে দেয়া হবে না বলে হুমকিও দিয়েছেন তারা।

বিভিন্ন গণমাধ্যমের বরাতে জানা গেছে, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক পরিমল চন্দ্র দাস ও স্বেচ্ছাসেবক দলের সভাপতি শাহ্ মেহেদী হাসান হিমুর প্রাথমিক সদস্যপদ স্থগিত এবং জেলা কমিটি স্থগিত করে আহ্বায়ক কমিটি গঠনের নির্দেশের পর থেকে চলছে বিক্ষোভ। তাদের অভিযোগ, হঠাৎ এরকম সিদ্ধান্তে ক্ষতিগ্রস্ত হবে দল। কেন্দ্রের এরকম সিদ্ধান্তে কার্যালয়ে তালা লাগানো ছাড়াও বিএনপির সাবেক এমপি গোলাম মোহাম্মদ সিরাজের কুশপুত্তলিকা দাহ করা হয়। সিদ্ধান্ত না বদলালে বগুড়ায় দলের কার্যক্রম চালাতে দেয়া হবে না বলে দাবি ক্ষুব্ধ নেতা কর্মীদের।

এই বিষয়ে ক্ষোভ প্রকাশ করে জেলা যুব দলের সাধারণ সম্পাদক সাহাবুল আলম পিপলু জানান, যদি পদ স্থগিত করতে হয়, তবে জেলা বিএনপির ২৫জন নেতারই পদ স্থগিত করতে হবে। বগুড়া জেলাকে নেতৃত্বশূন্য করে বিএনপির কর্তৃত্ব দখল করতে কেন্দ্রের কয়েকজন নেতা এই ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন বলে আমরা জানতে পেরেছি।

তিনি আরো বলেন, বগুড়া হলো বিএনপি প্রাণকেন্দ্র। সুতরাং বগুড়ার রাজনীতি নিয়ে যারা অপরাজনীতি করছেন সেই সব সিনিয়র নেতাদের সতর্ক হওয়ার আহ্বান জানাচ্ছি। দলকে বিক্রি করা বন্ধ না করলে, এর পরিণতি ভালো হবে না।

এই বিষয়ে বগুড়া জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি লাভলী রহমান বলেন, একটি কুচক্রী মহল বিএনপিকে ভাঙ্গার জন্য সবসময় চেষ্টা করে যাচ্ছে। সেই চেষ্টার ধারাবাহিকতায়, তারা নতুন করে আবার বগুড়া বিএনপির দুর্গতে আঘাত হানতে চেয়েছে। শুনেছি কেন্দ্রের কয়েকজন সিনিয়র নেতা এই ষড়যন্ত্রে উসকানি দিচ্ছেন। দল ভাঙ্গার অপচেষ্টা সফল হবে না। আমরা অচিরেই লন্ডনে যোগাযোগ করব।সূত্র: বাংলা নিউজ ব্যাংক

মতিহার বার্তা ডট কম –  এপ্রিল, ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply