শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
দলের সাংগঠনিক দুর্বলতা প্রকাশ করায় মওদুদের রোষানলে মির্জা ফখরুল!

দলের সাংগঠনিক দুর্বলতা প্রকাশ করায় মওদুদের রোষানলে মির্জা ফখরুল!

মতিহার বার্তা ডেস্ক : বিএনপির সাংগঠনিক দুর্বলতার কথা স্বীকার করেছেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, বক্তব্যের মধ্যে আটকে আছে বিএনপির রাজনীতি। এটি সাংগঠনিক দুর্বলতা প্রমাণ দেয়। তবে আমাদের হতাশ হওয়ার কোনো সুযোগ নেই। অচিরেই কঠোর আন্দোলন গড়ে তুলতে হবে।

সোমবার (২৯ এপ্রিল) জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বৃহত্তর ময়মনসিংহ ফোরাম আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন। এদিকে মির্জা ফখরুলের এমন বক্তব্য দলের মধ্যে আরো হতাশা বাড়াবে বলে মনে করছেন দলটির সিনিয়র নেতা ব্যারিস্টার মওদুদ আহমেদ। মির্জা ফখরুলের এমন বক্তব্যে বিএনপির বুমেরাং রাজনীতির চেহারা স্পষ্ট হয়েছে বলেও মন্তব্য করেছেন তিনি। ব্যারিস্টার মওদুদের সঙ্গে একান্ত আলাপকালে বিষয়টির সত্যতা সম্পর্কে জানা গেছে।

মির্জা ফখরুলের এমন বক্তব্যের কঠোর সমালোচনা করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ। তিনি বলেন, আমরা একটা দুর্যোগের মধ্যে দিয়ে যাচ্ছি সেটি তো দৃশ্যমান সত্য। সেটি বার বার বলে নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কোন অর্থ খুঁজে পাই না আমি। দলকে দুর্বল দেখিয়ে দল পুনর্গঠন করার নামে দলের নেতৃত্ব ধরে রাখার জন্যই হয়ত মির্জা ফখরুল এমনটা করছেন।

মওদুদ আহমেদ আরো বলেন, আমাদের বড় চ্যালেঞ্জ হচ্ছে বিপদ থেকে বের হয়ে আসা, বিপদের গল্প বলাটা নয়। দলের দুর্বলতা প্রকাশ করে কোন পক্ষকে তিনি খুশি করতে চাচ্ছেন, সেটি আমার কাছে বোধগম্য নয়। মির্জা ফখরুলরা ভুলভাল রাজনীতি করেন বলেই আজকে দলের এমন দুর্দশা।সূত্র: বাংলা নিউজ ব্যাংক

মতিহার বার্তা ডট কম –  এপ্রিল, ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply