শিরোনাম :
তরমুজ শুধু খেলে হবে না, গরমে মাখতেও পারেন লজ্জা ঢাকতে শেষমেশ গদি জড়িয়ে ছুটলেন উরফি! ভিডিয়ো ফাঁস হতেই চার দিকে শুরু শোরগোল কাফতান পরা মানেই কি অন্তঃসত্ত্বা হওয়ার খবরে সিলমোহর? প্রশ্ন তুললেন পরিণীতি চোপড়া অনাবাসিক শিক্ষার্থীদের বঞ্চিত করে শ্রেণি বৈষম্য করেছে রাবি প্রশাসন! তানোর ইউএনও’র বিরুদ্ধে শিক্ষকের মামলা, তোলপাড় তরুণী সন্ধ্যা রানী হত্যাকান্ডের রহস্য উন্মোচন; সৎ ভাই ও তার বন্ধু গ্রেফতার রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশনের ইফতার ও দোয়া মাহফিল- ২০২৪ রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২১ মহানগরীর ছোটবনগ্রামে লোন দেওয়ার নামে প্রতারণা, প্রতারক তাওহীদ খান আটক নৌবাহিনীর প্রধানের সাথে রাসিক মেয়রের সাক্ষাৎ ও মতবিনিময়
দলে প্রভাব বজায় রাখতে সংসদে যেতে নারাজ মির্জা ফখরুল, দলে বাড়ছে অস্বস্তি!

দলে প্রভাব বজায় রাখতে সংসদে যেতে নারাজ মির্জা ফখরুল, দলে বাড়ছে অস্বস্তি!

মতিহার বার্তা ডেস্ক : দলের অভ্যন্তরীণ রাজনৈতিক অবস্থা বিবেচনা করে শপথের বদলে দলীয় পদকে বেশি প্রাধান্য দিচ্ছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সংসদে বিএনপির প্রতিনিধিত্ব করার চেয়ে দলে প্রাধান্য বিস্তার করাকে বেশি গুরুত্ব দেয়ায় মির্জা ফখরুল সংসদে যোগদান করতে ততটা আগ্রহী নন।

সংসদে যোগদান করলে বিএনপিকে কোণঠাসা অবস্থায় থাকতে হবে। সংসদে কোন রকম পাত্তাই পাবে না বিএনপি। মাঝখান থেকে সরকারকে নৈতিক সমর্থন দেয়ার মতো ভুল করবে বিএনপি। তাই সার্বিক দিক বিবেচনা করে এবং দলীয় পদ আঁকড়ে ধরে রেখে নেতা-কর্মীদের উপর কর্তৃত্ব বজায় রাখতে মির্জা ফখরুল সংসদে না যেতে নানা অজুহাত দিচ্ছেন। এমনকি তারেক রহমানকেও নিজ মতো বুঝিয়ে সংসদে না যাওয়ার জন্য রাজি করিয়েছেন মির্জা ফখরুল। বেগম জিয়া হীন বিএনপিকে ইচ্ছামতো নেতৃত্ব দিতে জনগণের রায়কে উপেক্ষা করছেন বলেও জানা গেছে।

দলটির একাধিক দায়িত্বশীল সূত্র ও নেতার বরাতে এমন ষড়যন্ত্রের বিষয়ে জানা গেছে।

এই বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক দলটির সংস্কারপন্থী এক নেতা বলেন, সংসদে গিয়ে বিএনপি কি করবে? যে দল রাজপথে আন্দোলন জমাতে পারে না, সেই দলের প্রতিনিধি সংসদে বসেও বড় কোন পরিবর্তন আনতে পারবেন না। এসব সত্য অনুধাবন করে তাই দলের কর্তৃত্ব হাতে রাখতে সংসদে যেতে ততটা আগ্রহী নন মির্জা ফখরুল। বরং দলের দায়িত্বে থাকলে প্রতিনিয়ত মিডিয়াতে আসা যাবে, রাজনীতির নামে আরো অনেক কিছু করা যাবে-এমনটাই ভাবছেন হয়ত তিনি।

তিনি আরো বলেন, দল পুনর্গঠনের নামে আগামীতে বড় ধরণের বাণিজ্য হবে। সেই সুযোগ কেউ হাত ছাড়া করতে চাইবে না। সুতরাং সংসদের চেয়ে দল পরিচালনার মোহটাকে অবহেলা করা যেকোন বিএনপি নেতার পক্ষে অসম্ভব।

এদিকে দলটির সংস্কারপন্থী একটি সূত্র বলছে, দলের নেতৃত্বে নিজের অবস্থান ও ক্ষমতা ধরে রাখতে কৌশলে সংসদকে এড়িয়ে যাচ্ছেন মির্জা ফখরুল। বিভিন্ন কমিটির অনুমোদন, দেশব্যাপী আন্দোলন-অনুষ্ঠানে দলের সম্পৃক্ততায় যে বাণিজ্য ও প্রভাবের বিষয়টি রয়েছে, সেটি হাতছাড়া না করতেই মির্জা ফখরুল এমনটা করছেন। দলের ঘুরে দাঁড়ানোর ক্ষেত্রে অন্যতম প্রতিবন্ধকতা সরকার বা অন্য কেউ নয়, বরং দলটির মধ্যে উপস্থিত অতিরিক্ত ক্ষমতা লোভীরা, এমন গুঞ্জনও সরব হচ্ছে দলে।সূত্র: বাংলা নিউজ ব্যাংক

মতিহার বার্তা ডট কম –  এপ্রিল, ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply