শিরোনাম :
আরএমপি পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত চারঘাটে গাঁজা- সহ ২জন মাদক কারবারীকে গ্রেফতার রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ১৯ রাজশাহী বোর্ডে এইচএসসি পরীক্ষায় বসছে এক লাখ ৩৮ হাজার ১৫৭ শিক্ষার্থী রাজশাহীতে জমেছে পশুহাট, লাখের নিচে মিলছে না কোরবানিযোগ্য গরু দ্রুত সময়ে কোরবানির বর্জ্য অপসারণ বিষয়ে রাসিকের সমন্বয় সভা অনুষ্ঠিত রোদে পোড়া কালচে ত্বক নিয়ে চিন্তায় পড়েছেন? ঘরোয়া টোটকা দিচ্ছেন প্রিয়ঙ্কা চোপড়া তেল বেশি গরম করলে কি খাদ্যগুণ চলে যায়? কী বলছেন পুষ্টিবিদ‌রা? বিশ্বকাপের প্রথম ম্যাচের আগে ধাক্কা পাকিস্তানে, চোটে বাদ অবসর ভেঙে ফেরা ক্রিকেটার সিঙ্গাপুর, হংকংয়ের পর এ বার ভারতের মশলা নিষিদ্ধ করল পড়শি ‘বন্ধু’ দেশ
শপথ প্রসঙ্গে বিএনপির ছলচাতুরীতে ক্ষুব্ধ ২০ দলীয় জোট, ক্ষোভ ও নিন্দা প্রকাশ!

শপথ প্রসঙ্গে বিএনপির ছলচাতুরীতে ক্ষুব্ধ ২০ দলীয় জোট, ক্ষোভ ও নিন্দা প্রকাশ!

মতিহার বার্তা ডেস্ক : একাদশ সংসদ নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করেও লাভ-ক্ষতির হিসেব করে শেষ পর্যন্ত সংসদে যোগদান করায় ২০ দলীয় জোটের ক্ষোভের মুখে পড়েছে বিএনপি। সাংগঠনিক দুর্বলতার কারণে ক্ষমতাসীনদের কাছে নতি স্বীকার করে বিএনপি ২০ দলীয় জোটকে ছোট করেছে বলেও নানা সমালোচনা চলছে জোটের রাজনীতিতে।

অনেকেই আবার লোভ-লালসার কাছে বিএনপির নৈতিক পরাজয় ঘটেছে বলেও দোষারোপ করছেন। শপথের মতো হঠকারী সিদ্ধান্তে বিএনপির চূড়ান্তভাবে জন বিচ্ছিন্ন হয়ে পড়বে বলেও শঙ্কা প্রকাশ করেছেন জোটের কয়েকজন নেতা।

এই বিষয়ে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান বলেন, বিএনপি যে লুকোচুরি খেলা শেষে সংসদে যাবে, সেটির কোন আভাসও আমরা পাইনি। জোটের রাজনীতি করলেও কোন সিদ্ধান্ত আমাদের জানায় না বিএনপি। ঐক্যফ্রন্টে যোগদান করার পর থেকে ২০ দলীয় জোট ব্রাত্য হয়ে পড়েছে। নির্বাচন প্রত্যাখ্যান করার পরও কোন লোভে পড়ে বিএনপি সংসদে যোগদান করলো, জনগণকে এটার কি ব্যাখ্যা দিবেন মির্জা ফখরুলরা ? ৫ জন নেতা নিয়ে বিএনপি সংসদে যেয়ে কি করবে, সেটা দেখার অপেক্ষায় আছি।

বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ বলেন, সংসদে যোগদান করে বিএনপি হঠকারী সিদ্ধান্ত নিলো। নিঃসন্দেহে এটি ভুল সিদ্ধান্ত। বিএনপির এমন রহস্যজনক আচরণের জন্য বিভিন্ন পক্ষের কথা শুনতে হচ্ছে আমাদের। বলা হচ্ছে, ২০ দলের চেয়ে ঐক্যফ্রন্ট ও সংসদ বেশি গুরুত্বপূর্ণ হয়ে পড়েছে বিএনপির। এসব তির্যক ও কটু মন্তব্য বিতৃষ্ণা সৃষ্টি করছে যার কারণে বিএনপির প্রতি অশ্রদ্ধা বাড়ছে আমাদের। কোন লাভের আশায় বিএনপি জনগণের সঙ্গে প্রতারণা করলো, সেটি আমার মাথায় ঢুকছে না। বেগম জিয়াকে হাসপাতালে রেখে দলটির এমপিদের শপথ নেয়া ঠিক হয়নি। এই ভুলের মাশুল বিএনপি নেতাদের দিতে হবে।

বিএনপির সংসদে যোগদান প্রসঙ্গে লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম ক্ষোভ নিয়ে বলেন, যেখানে আপনারা বলছেন কারচুপি হয়েছে, সেখানে কোন যুক্তিতে দলটির নেতারা শপথে রাজি হলেন, সেটি আমার কাছে বোধগম্য নয়। শপথ নিয়ে বিএনপি জাতির সঙ্গে প্রতারণা করেছে। বেইমানি করা হয়েছে। চক্রান্তের অংশ হিসেবে তাদের এমপি করা হয়েছে। এই চক্রান্তের কারণে তারা শপথ নিয়েছেন।

বিএনপির এই সিদ্ধান্তে শরিকরা সবাই ক্ষুব্ধ হয়েছে জানিয়ে তিনি আরো বলেন, আমরা বিএনপির কাছে মিটিংয়ে জবাব চাইব। ব্যাখ্যা চাইব। ছলচাতুরী নীতি ভবিষ্যৎ রাজনীতিতে বিএনপির জন্য বুমেরাং হবে।সূত্র: বাংলা নিউজ ব্যাংক

মতিহার বার্তা ডট কম – ০১ মে, ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply