শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
আতঙ্কে মির্জা ফখরুল, লন্ডনে বার্তা!

আতঙ্কে মির্জা ফখরুল, লন্ডনে বার্তা!

মতিহার বার্তা ডেস্ক : নিজ দলের নেতাকর্মীদের রোষানলে পড়ে আছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মূলত বিএনপির বিজয়ী ৫ নেতার শপথ নিয়ে দলের মধ্যে ধরাশায়ী অবস্থানে আছেন তিনি। এমন বাস্তবতায় তিনি নিজের নিরাপত্তা নিয়ে আতঙ্কে আছেন। কেননা, দলের বৃহৎ অংশই এ নিয়ে তার ওপরে ক্ষেপে আছে।

মির্জা ফখরুলের ঘনিষ্ঠ একাধিক নেতার সঙ্গে যোগাযোগ করে এ তথ্য জানা গেছে। তারা বলছেন, কিছুদিন আগে গণফোরামের দুই জন শপথ নেয়ার পর ড. কামালের উপর যেরকম চাপ এসেছিলো মির্জা ফখরুল সেরকম চাপের ভয়ে আছেন। তিনি ধারণা করছেন, যেকোনো সময় দলীয় নেতাদের ইন্ধনে কর্মীরা তাকে হেনস্তা করতে পারে।

যদিও ফখরুল বারবার বলছেন যে, বিএনপির ৫ নেতার শপথ বিষয়ে তার কোনো হাত নেই, বরং তারেক রহমানই তাকে শপথের সিদ্ধান্ত দিয়েছেন। কিন্তু তারেক রহমান উদ্ভূত পরিস্থিতিতে নীরব আছেন। বিপদে আছেন মির্জা ফখরুল। ফখরুলের ঘনিষ্ঠ নেতারা বলছেন, শপথ বিষয়ে পরিস্থিতি ঘোলাটে হওয়ার প্রাক্কালে মির্জা ফখরুল তারেক রহমানের সঙ্গে যোগাযোগ করা চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন। এখন পর্যন্ত ফখরুল তারেক রহমানের সঙ্গে যোগাযোগ করে উঠতে পারেননি। এমন প্রেক্ষাপটে তিনি এটি তারেক রহমানের কৌশল কিনা তা নিয়ে শঙ্কিত।

তবে জানা গেছে, এরইমধ্যে বাংলাদেশে বিএনপির রাজনীতিতে উদ্ভূত পরিস্থিতি ও তার প্রতি রোষানলের কথা যুক্তরাজ্য বিএনপির সভাপতি আব্দুল মালিকের মারফত তারেক রহমানের কাছে বার্তা পাঠিয়েছেন মির্জা ফখরুল। অতিসত্বর বিষয়টি সুরাহা করতে তারেক রহমানের প্রতি অনুরোধও জানিয়েছেন তিনি।

নাম প্রকাশ না করার শর্তে মির্জা ফখরুলের ঘনিষ্ঠ একজন নেতা বলেন, যখন লন্ডন থেকে শপথ বিষয়ে নির্দেশ আসলো, তখন আমরা বলেছিলাম যে, আপনি বিষয়টি স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে আলোচনা করুন। তিনি যদি সেটা করতেন তবে পরিস্থিতি এমন হতো না। অবশ্য তারও কোনো ভুল ছিলো না, কেননা তারেক রহমান নিজেই সিদ্ধান্ত দিয়েছিলেন।

বিএনপি মহাসচিবের ঘনিষ্ঠরা বলেছেন যে, ছাত্রদল-যুবদল, এমনকি তৃণমূলের পক্ষ থেকে তাকে হুমকি দেওয়া হচ্ছে। যেকোনো সময় তাকে নাজেহাল করা হতে পারে এমন তথ্য মির্জা ফখরুল ইসলাম আলমগীর পেয়েছেন। এজন্যই তিনি আতঙ্কে রয়েছেন।

যদিও মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের রোষানল এড়াতে নিজে শপথ গ্রহণ করেননি। দুর্ভাগ্যবশত দলের সব ক্ষোভ-বিক্ষোভের টার্গেট এখন বিএনপি মহাসচিব। মনে করা হচ্ছে যে, বিএনপি মহাসচিব নিজে ভালো সেজে দলকে বিপদে ফেলেছেন। অনেকেই বলছেন, মির্জা ফখরুল ভেবেছিলেন- শপথ না নিলে দলে তার ইমেজ বাড়বে এবং জনপ্রিয়তা বাড়বে। কিন্তু বাস্তবে ঘটেছে এর উল্টোটা।সূত্র: বাংলা নিউজ ব্যাংক

মতিহার বার্তা ডট কম – ০৬ মে, ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply