শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
গঠনতন্ত্রের দোহাই দিয়ে অর্থের বিনিময়ে পদ, ছাঁটাইয়ের পরিকল্পনায় তোলপাড় সিলেট বিএনপিতে

গঠনতন্ত্রের দোহাই দিয়ে অর্থের বিনিময়ে পদ, ছাঁটাইয়ের পরিকল্পনায় তোলপাড় সিলেট বিএনপিতে

মতিহার বার্তা ডেস্ক : দলীয় গঠনতন্ত্র অনুযায়ী সিলেট জেলা বিএনপির কার্যকরী কমিটির সদস্য সংখ্যা ১৫১ জন হওয়ার কথা। কিন্তু সেই কমিটিতে আছেন ২৮৫ জন। এমন পরিস্থিতিতে কমিটির আকার পরিবর্তন করার জন্য তৎপর হয়ে উঠেছে জেলা কমিটির নেতারা। যার কারণে ছাঁটাইয়ের অস্বস্তিতে পড়েছে সিলেট বিএনপির কর্মীরা।

তারা বলছেন, অর্থের বিনিময়ে পদ দিয়ে গঠনতন্ত্রের পরিপন্থী কমিটি গঠন করে আবার নতুন করে বাণিজ্য করার পরিকল্পনা থেকেই ছাঁটাইয়ের পায়তারা করা হচ্ছে। বিভিন্ন সূত্রের বরাতে এমন অভিযোগের বিষয়ে জানা গেছে।সূত্র: বাংলা নিউজ ব্যাংক

সিলেট জেলা বিএনপির একটি সূত্র বলছে, সম্প্রতি অনুষ্ঠিত জেলা বিএনপির কার্যকরী কমিটির সভায় তৃণমূল থেকে শুরু করে জেলা কমিটি পুনর্গঠনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। ওই সভায় জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী জেলা কমিটির সদস্য সংখ্যা কমিয়ে আনার বিষয়ে কথা বললে হৈচৈ শুরু করে দেন উপস্থিত নেতাকর্মীরা। পরে জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ বিষয়টিকে নিয়ন্ত্রণে নিয়ে আসেন এবং কমিটিতে স্থান পাওয়াদের ক্ষেত্রে অবশ্যই বিগত দিনে নির্যাতিত ও ত্যাগী নেতাদের অন্তর্ভুক্ত করার বিষয়ে তাগিদ দেন এবং নেতা কর্মীদের আশ্বস্ত করেন।

জানা গেছে, এরই মধ্যে জেলা বিএনপির কমিটি বিলুপ্ত করে আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। আর চলতি মাসের মধ্যেই দলের সিলেট জেলা ও মহানগর শাখা ‘পুনর্গঠন’ করা হবে। পাশাপাশি মেয়াদোত্তীর্ণ দলের অঙ্গ ও সহযোগী সংগঠনেরও নতুন কমিটি গঠনের উদ্যোগ নেওয়া হবে বলেও জানা গেছে।

দলীয় সূত্র জানায়, গত ৮ এপ্রিল সিলেট বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডন থেকে স্কাইপের মাধ্যমে কথা বলেন। বৈঠকে তারেক দলের সাংগঠনিক অবস্থার খোঁজ-খবরের পাশাপাশি জেলার আওতাধীন ১৭টি উপজেলা ও পৌর ইউনিটের নতুন কমিটি গঠনের ব্যাপারে মতামত ব্যক্ত করেন। আগামী ১৫ মের মধ্যে জেলা কার্যকরী কমিটির সভা ডেকে ইউনিট ভুক্ত কমিটিগুলো পুনর্গঠনের প্রক্রিয়া সম্পর্কে কেন্দ্রে রিপোর্ট পাঠানোরও নির্দেশনা দেন তিনি।

গুঞ্জন উঠেছে, নতুন করে বাণিজ্যের জন্যই ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান কমিটি ছোট করার নামে নতুন বাণিজ্যের পরিকল্পনা আঁটছেন। এমনটা চললে আগামীতে জেলা বিএনপির কমিটিতে পরীক্ষিত ও যোগ্য নেতা খুঁজে পাওয়া যাবে না বলে শঙ্কা প্রকাশ করেছেন জেলা বিএনপির একাধিক পদ বঞ্চিত নেতা।

মতিহার বার্তা ডট কম –  মে, ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply