শিরোনাম :
রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ? দিনাজপুরে ড্রাম ট্রাকসহ ১০০ কেজি গাঁজা জব্দ, গ্রেপ্তার ৩
সিদ্ধান্ত নিতে ভুল করায় বিএনপির করুণ পরিণতি, বিশেষজ্ঞদের মতামত

সিদ্ধান্ত নিতে ভুল করায় বিএনপির করুণ পরিণতি, বিশেষজ্ঞদের মতামত

মতিহার বার্তা ডেস্ক :  নিজেদেরকে দেশের অন্যতম বৃহত্তম রাজনৈতিক দল দাবি করলেও ভুলের কারণে রাজনীতিতে নিজেদের প্রতিষ্ঠিত করতে পারেনি বিএনপি। দেশের জন্য, দশের জন্য দৃশ্যমান কোন ভালো কাজ করতে না পারায় রাজনীতিতে কোণঠাসা হয়ে পড়েছে বিএনপি, এমনটাই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। বিএনপির দুর্গতির বিষয়ে জানতে চাইলে এমনটাই উত্তর দিয়েছেন তারা।

এই বিষয়ে রাজনৈতিক বিশ্লেষক সুভাস সিংহ রায় বলেন, বিএনপির অতীত রাজনীতিতে জনকল্যাণমূলক দৃশ্যমান উদহারণের অভাব রয়েছে। বিএনপির কার্যক্রম এতটাই বিতর্কিত যে তারা জনসম্মুখে তাদের অবদান তুলে ধরতে ভয় পায়। বিএনপি দুবার দেশ শাসন করে দেশের সুনাম ক্ষুণ্ণ করেছে। তাদের কারণে বাংলাদেশ দুর্নীতি, জঙ্গিবাদ, সন্ত্রাসবাদের আখড়ায় পরিণত হয়েছিল। উন্নয়নের বদলে দেশকে পিছিয়ে দেয়াই ছিল তাদের অর্জন।

তিনি এও বলেন, দলটির আসলে মুরোদ নেই জনগণের সামনে দাঁড়ানোর। রাজনৈতিক দল হিসেবে বিএনপির কর্মকাণ্ড অতীতেও যেমন বিতর্কিত ছিল বর্তমানেও সেই ধারা অব্যাহত রয়েছে। সুতরাং এই দলকে নিয়ে যারা ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখেন তারা আসলে বোকার স্বর্গে বাস করছেন। রাজনীতির নামে সীমাহীন দুর্নীতি ও কমিশন বাণিজ্য মেনে নিবে না দেশবাসী।

বিষয়টিকে ভিন্নভাবে ব্যাখ্যা করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সাবেক একজন অধ্যাপক বলেন, রাজনৈতিক সংকটের সময় বিএনপি রাইট রেসপন্স করতে পারেনি। বিএনপি ভুল পথে চলে গেছে। যেখানে আন্দোলন করা উচিত ছিল না, সেখানে আন্দোলন করেছে। আওয়ামী লীগের সাথে পাল্লা দেয়ার মতো দল বিএনপি নয়। বিএনপি অন্যান্য দলের মতো সংগঠিত নয়। যার কারণে তাদের এই বিভক্তি। বিভক্তি দূর করতে না পারলে জাতীয় পার্টির মতো ছোট ছোট উপদলে বিভক্ত হয়ে যেতে পারে বিএনপি।সূত্র: বাংলা নিউজ ব্যাংক

মতিহার বার্তা ডট কম – ১৯ মে, ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply