শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
বিএনপি নেতাদের বক্তব্যে স্পষ্ট হচ্ছে দলীয় হতাশা!

বিএনপি নেতাদের বক্তব্যে স্পষ্ট হচ্ছে দলীয় হতাশা!

মতিহার বার্তা ডেস্ক : বিএনপি নেতা-কর্মীদের মাঝে আশার বাণী ছাড়তে গিয়ে বিএনপি নেতারা হতাশা বিলি করছেন বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। দুর্বলতা ঢাকতে গিয়ে ভুলক্রমে ঢাক-ঢোল পিটিয়ে নিজেদের সাংগঠনিক দুর্বলতার কথা প্রকাশ করছেন বিএনপির নেতারা, এমনটাই মনে করছেন তারা।

বিষয়টিকে ভিন্নভাবে ব্যাখ্যা করে বিশিষ্ট রাজনৈতিক বিশ্লেষক সুভাস সিংহ রায় বলেন, বিএনপির রাজনীতিতে যে ফাটল ধরেছে, তা সহজে দূর করা সম্ভব নয়। বিএনপির রাজনীতিতে আজকে অবিশ্বাস ভর করেছে। তৃণমূলের সঙ্গে কেন্দ্রের কোন যোগাযোগ নেই। বিএনপি পুরোদমে বিচ্ছিন্ন একটি রাজনৈতিক দল। তাই দলের দুর্বলতা ঢাকতে গিয়ে বারবার ভুলের জায়গাগুলো তুলে ধরছেন তারা।সূত্র: বাংলা নিউজ ব্যাংক

সুভাস সিংহ রায় আরো বলেন, মূলত হতাশা থেকে দলকে ঐক্যবদ্ধ করার ব্যর্থ প্রয়াসের অংশ হিসেবে এমন সব কথা বলছেন বিএনপি নেতারা।

বিষয়টিকে ভিন্নভাবে ব্যাখ্যা করে নাম প্রকাশে অনিচ্ছুক একজন রাজনৈতিক বিশ্লেষক বলেন, বুধবার (২৯ মে) একটি অনুষ্ঠানে বিভক্তি দূর করার কথা বলতে গিয়ে মূলত বিভক্তি সৃষ্টির শঙ্কার কথা বলেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল। তিনি বলেছেন, আমরা বিভক্তির চিন্তা করব না, আমরা কোনো বিভাজনের চিন্তা করব না। এই ধরণের কথা বলে আসলে সৃষ্ট ফাটলের বিষয়টিই স্পষ্ট করেছেন ফখরুল।

তিনি আরো বলেন, বিএনপির অন্ধকার রাজনৈতিক ভবিষ্যৎ অনুধাবন করে তৃণমূল নেতৃবৃন্দ দল থেকে দূরে সরে যাচ্ছেন। উপজেলা নির্বাচন বর্জন করায় তৃণমূল রাজনীতিতেও প্রতিনিধিত্ব হারিয়েছে বিএনপি। সব মিলিয়ে হতাশা ও বিভক্তি সৃষ্টি হয়েছে দলের অভ্যন্তরে। কারণ রাজনীতি বাদ দিয়ে কূটনীতি ও সমালোচনা নীতিতে মশগুল হয়েছেন বিএনপি নেতারা। তাই কোন রকমের আলো দেখতে পারছে না তৃণমূল। এসব বুঝতে পেরেই ভাঙ্গন রোধ করতে বার বার বক্তব্য দিয়ে দলের বিভক্তি সামনে তুলে ধরছেন নেতারা। যা অপরিপক্ব রাজনীতি ছাড়া কিছু নয়।

মতিহার বার্তা ডট কম –  মে, ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply