শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
বেফাঁস মন্তব্যে ফেঁসে যেতে পারেন ফখরুল!

বেফাঁস মন্তব্যে ফেঁসে যেতে পারেন ফখরুল!

মতিহার বার্তা ডেস্ক : বেফাঁস মন্তব্য করে মাঠ গরম রাখাও বিএনপির একটি কৌশল বলে মনে করা হয়। কিন্তু সেই কৌশল অবলম্বন করতে গিয়ে ফেঁসে যাচ্ছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (১৯ জুন) ঠাকুরগাঁওয়ে এক সভায় বর্তমান নির্বাচন কমিশনকে ‘কোমর ভাঙা কমিশন’ বলে মন্তব্য করেছেন তিনি। এমন প্রেক্ষাপটে আইনত তিনি দণ্ডিত ব্যক্তি হিসেবে বিবেচিত হচ্ছেন। নির্বাচন কমিশনের মতো একটি সাংবিধানিক প্রতিষ্ঠানকে অবমাননা করায় তার শাস্তি হওয়ার আশঙ্কা তৈরি হয়েছে।সূত্র: বাংলা নিউজ ব্যাংক

এ বিষয়ে সুপ্রিম কোর্টের একজন আইনজীবী বলেন, যেকোনো প্রতিষ্ঠানের কর্মকর্তা বা ব্যক্তির বিরুদ্ধে দেশের জনগণ যেকোনো অভিযোগ আনতে পারেন কিন্তু প্রতিষ্ঠানকে অবমাননাকর কোনো বক্তব্য গ্রহণযোগ্য নয়। ফলে একটি সাংবিধানিক প্রতিষ্ঠানকে অবমাননা করা দণ্ডনীয় বলেই বিবেচিত হয়। চাইলেই রাষ্ট্র অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারে।

তিনি আরও বলেন, দলীয় আক্রোশের কারণে যদি ওই দলের কোনো নেতা কোন স্বাধীন-সাংবিধানিক প্রতিষ্ঠানকে অবমাননা করেন তবে কারাদণ্ডসহ অর্থদণ্ডের বিধান রয়েছে।

শুধু ব্যক্তি নয়, রাষ্ট্রায়ত্ত বিভিন্ন প্রতিষ্ঠানকে নিয়ে বেফাঁস বক্তব্য দেয়া বিএনপির স্বভাবসুলভ আচরণে পরিণত হয়েছে বলে মন্তব্য করে একজন রাজনৈতিক বিশ্লেষক বলেন, আজেবাজে মন্তব্য করে রাজনৈতিক মাঠ সরগরম করার চেষ্টা বিএনপির জন্য নতুন নয়। তবে সাংবিধানিক প্রতিষ্ঠানকে অবমাননার জন্য তাদের শাস্তি নিশ্চিত করলে ভবিষ্যতে হয়তো তারা আর এমন করবে না। তাই দায়ী ব্যক্তির বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিলে অন্যান্যরা এ বিষয়ে সচেতন হবে, শৃঙ্খলা ফিরে আসবে। আমার নির্দেশনা হচ্ছে- মির্জা ফখরুলের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া উচিত।

মতিহার বার্তা ডট কম – ২১ জুন, ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply