শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
ছাত্রদলের ১২ নেতাকে বহিষ্কারের প্রতিবাদে ‘মারমুখী’ কর্মসূচি ঘোষণা

ছাত্রদলের ১২ নেতাকে বহিষ্কারের প্রতিবাদে ‘মারমুখী’ কর্মসূচি ঘোষণা

মতিহার বার্তা ডেস্ক :  কমিটি গঠনে বয়সসীমা তুলে দেওয়ার দাবিতে আন্দোলনরত ছাত্রদলের ১২ জন নেতাকে বহিষ্কার করেছে বিএনপি। এর প্রতিবাদে আন্দোলন ‘মারমুখী’ করার ঘোষণা দিয়েছে ছাত্রদলের বিক্ষুব্ধরা।

শনিবার (২২ জুন) রাতে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ছাত্রদলের বিক্ষুব্ধ ১২ নেতাকে প্রাথমিক সদস্যপদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কারের কথা জানানো হয়। পরে রোববার (২৩ জুন) সকালে বিক্ষুব্ধরা এমন ঘোষণা দেন।সূত্র: বাংলা নিউজ ব্যাংক

এ প্রসঙ্গে ছাত্রদলের বাতিল হওয়া কমিটির সহ-সভাপতি এজমল হোসেন বলেন, আমাদের যৌক্তিক দাবি না মেনে যখন দলের হাইকমান্ড আমাদের বহিষ্কার করেছে তখন আমরা আর সহজ থাকবো কিভাবে? রিজভী আহমেদসহ যারা এই কূটচালের সঙ্গে জড়িত তাদেরকে শিক্ষা দিতে যেকোনো ব্যবস্থা নেব আমরা। এর আগেরবার কার্যালয়ে তালা দিয়েছি, এবার আগুন দিতেও কার্পণ্য করবো না।

এদিকে এর আগে বিক্ষুব্ধ নেতারা শনিবার (২২ জুন) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় সংবাদ সম্মেলন করে তাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছিলেন।

গত ৩ জুন ছাত্রদলের রাজীব আহসান ও আকরামুল হাসানের নেতৃত্বাধীন কমিটি বিলুপ্ত করে ৪৫ দিনের মধ্যে কাউন্সিলের মাধ্যমে নতুন কমিটি গঠনের সিদ্ধান্ত দেওয়া হয়। কাউন্সিলে প্রার্থী হতে গেলে ২০০০ সাল থেকে পরবর্তী যেকোনো বছরে এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হওয়াসহ তিনটি শর্ত জুড়ে দেওয়া হয়। এই সিদ্ধান্তে সংগঠনের একটি অংশ বিদ্রোহী হয়ে ওঠে। বয়সসীমা বাতিল করে ধারাবাহিক কমিটি গঠনের জোর দাবি তুলে গত ১১ জুন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের বিদ্যুৎ ও গ্যাস বন্ধ করে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব অসুস্থ রুহুল কবির রিজভীকে ভেতরে রেখে ফটকে তালা ঝুলিয়ে দিনভর বিক্ষোভ করে। তাকে জোর করে হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য অ্যাম্বুলেন্সও আনা হয় নয়াপল্টনে।

ওই ঘটনায় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বিদ্রোহীদের ওপর চরম ক্ষুব্ধ হন বলে বিএনপির নেতাদের সূত্রে জানা যায়। ওই দিনই ছাত্রদলের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকদের সমন্বয়ে গঠিত ১২ সদস্যের সার্চ কমিটি বিদ্রোহী এসব নেতাকর্মীকে আশ্বাস দিলে তারা তাদের কর্মসূচি স্থগিত করেন। তবে কোনো সমাধান না পাওয়ায় তারা আবার আন্দোলন শুরু করেন।

মতিহার বার্তা ডট কম – ৪ জুন, ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply