শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
বিএনপির এমপিদের নিয়ে ভয়ে গয়েশ্বর, শপথ নিয়ে সন্দেহ কাটছেই না

বিএনপির এমপিদের নিয়ে ভয়ে গয়েশ্বর, শপথ নিয়ে সন্দেহ কাটছেই না

মতিহার বার্তা ডেস্ক :  একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি থেকে বিজয়ী ৫ এমপির শপথ গ্রহণ নিয়ে বিপাকে পড়েছে দলটি। দলীয় সিদ্ধান্তের বাইরে শপথ না নেয়ার জন্য এমপিদের বারবার হুঁশিয়ার করা হলেও দলের শীর্ষ নেতারা নির্ভার হতে পারছেন না। তারই ধারাবাহিকতায় বিএনপির এমপিদের নিয়ে ভয়ের বাণী ছড়ালেন গয়েশ্বর। এমনকি তাদের সাবধানও করেছেন তিনি।

রোববার (২১ এপ্রিল) এক মানব বন্ধনে একাদশ সংসদ নির্বাচনে জয়ী দলীয় নেতাদের সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়ার বিষয়ে কঠোর হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

তিনি বলেছেন, আমি স্পষ্ট করে বলতে চাই, বিএনপির নির্বাচিতদের সংসদে যাওয়া তো দূরের কথা তার আশপাশ দিয়েও হাঁটা উচিত নয়। তবু আমার কাছে তথ্য আছে নির্বাচিতদের কেউ কেউ শপথ নিতে উদগ্রীব হয়ে পড়েছেন। আমি তাদের বলতে চাই, দলের সাথে বেইমানি করবেন না। বেইমানির ফল ভালো হয় না। এই দিনই শেষ দিন না।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি থেকে নির্বাচিত ছয় এমপির মধ্যে দলের মহাসচিব মির্জা ফখরুল বাদে বেশ কয়েকজন চায় দল তাদের সংসদে যাওয়ার অনুমতি দিক। তারা বলছেন, শপথ না নিলে ভোটারদের সঙ্গে বেইমানি করা হবে। ফলে সিদ্ধান্ত নিতে নির্বাচিতদের হিমশিম খেতে হচ্ছে বলে জানা গেছে।

বিএনপি থেকে নির্বাচিত ৬ জন প্রার্থীরা মধ্যে আছেন বগুড়া- ৪ আসনে নির্বাচিত মো. মোশাররফ হোসেন। সম্প্রতি প্রেস ক্লাবে এক আলোচনা সভায় তিনি বলেন, আমার জনগণের কাছে একটাই আর্জি, তারা একটু শান্ত থাকুক। আমি সংসদে যাব সেটি কথা দিচ্ছি। যেহেতু আপনারা চাইছেন আমি সংসদে যাই, সুতরাং আমি সংসদে যাব। কিন্তু একটু ধৈর্য ধরেন।

এদিকে শপথ নিয়ে জনগণের হুঁশিয়ারির কথা জানিয়েছেন ঠাকুরগাঁও-৩ আসন থেকে বিজয়ী বিএনপি নেতা জাহিদুর রহমান। সম্প্রতি তিনি প্রকাশ্যে গণমাধ্যমকে জানিয়েছেন, শপথ না নিলে তার এলাকার লোকজন তাকে হেনস্তা করতে পারে- এমন আশঙ্কা তৈরি হয়েছে। এমনকি তাকে শারীরিকভাবে লাঞ্ছিতও করা হতে পারে। ফলে জনগণের কথা মাথায় রেখে শপথ নিতেই আগ্রহী তিনি।

এমন প্রেক্ষাপটে কিছুটা আতঙ্কিত হয়েই গয়েশ্বর চন্দ্র বিএনপির নির্বাচিতদের সাবধান করতে এমন হুঁশিয়ারি দিচ্ছেন বলে প্রতীয়মান হচ্ছে।

মতিহার বার্তা ডট কম – এপ্রিল, ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply